Home / চাঁদপুর / আপনের রজমান ও ঈদ উপহার পেলো শতাধিক নিম্নবিত্ত পরিবার
রজমান

আপনের রজমান ও ঈদ উপহার পেলো শতাধিক নিম্নবিত্ত পরিবার

আমাদের সমাজে এমন অসংখ্য পরিবার আছে যারা দারিদ্রতা এবং অর্থকষ্টে ভুগলেও লোকলজ্জায় কারো কাছে হাত পেতে চাইতে পারেন না। ভাগ্যহত এমন শতাধিক নিম্নমধ্যবিত্ত পরিবারকে খুঁজে বের করে তাদের রমজান ও ঈদের উপহার দিয়েছে সামাজিক ও স্বেচ্ছাসেবী সংগঠন আপন।

২৫ মার্চ সোমবার বিকেলে চাঁদপুর শহরের মুক্তিযোদ্ধা ভবনের ৩য় তলায় মানবিক এ আয়োজন করা হয়। আপন পরিবার এবং আমন্ত্রিত অতিথিবৃন্দ নিম্নমধ্যবিত্ত মানুষদের হাতে রমজান ও ঈদের উপহার তুলে দেন। আপনের রমজান ও ঈদ উপহারের প্রতিটি প্যাকেটে ছিলো খেজুর, ছোলা, ডাল, মুডি, টেং, চিড়া, চাল, তেল, পেয়াজ, সেমাই, চিনি, দুধসহ বিভিন্নরকম খাদ্যসামগ্রী।

অনুষ্ঠানের আমন্ত্রিত অতিথি হিসেবে বক্তব্য রাখেন চাঁদপুর মৎস্য ও গবেষণা ইনস্টিটিউটের প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা ড. এম. আর আউয়াল হোসেন।

আপনের প্রতিষ্ঠাতা ও সভাপতি রোটা. ডা. রাশেদা আক্তারকে সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক আশিক বিন রহিমের পরিচালনায় শুভেচ্ছা বক্তব্য রাখেন আপনের উপদেষ্টা এবং বিশিষ্ট আইনজীবী আব্দুল্লাহ্ আল ফারুক, উপদেষ্টা এবং দৈনিক একাত্তর কণ্ঠের বিভাগীয় সম্পাদক রোটারিয়ান মো. মাসুদ হাসান, আপনের সহ-সভাপতি ও চাঁদপুর জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক অ্যাড. বদরুল আলম চৌধুরী, আপনের সহ-সভাপতি রোটারিয়ান আশ্রাফুল আরিফ, যুগ্ম সাধারণ সম্পাদক সিত্তুল মুনা চৈতী প্রমুখ।

বক্তারা বলেন, আমাদের সমাজে এমন অসংখ্য পরিবার রয়েছে, যারা প্রতিনিয়ত দারিদ্রতার সাথে লড়াই করে আত্মমর্যাদা নিয়ে বেঁচে আছেন। এইসব মানুষরা অর্থ-কষ্টে ভুগলেও কারো কাছে হাত পেতে সাহায্য বা সহযোগিতা চাইতে পারেন না। সামাজিক ও মানবিক সংগঠন আপন এমন পরিবারগুলোকে খুঁজে খুঁজে বের করে তাদের খাদ্য ও অর্থ সহায়তা দিয়ে থাকে। পাশাপাশি আপনের কর্মসংস্থান প্রকল্পের আওতায় অস্বচ্ছল বেকার ব্যক্তিকে কর্মসংস্থান করে দিয়ে থাকে।

বক্তারা আরো বলেন, আজকে আপনের পক্ষ থেকে শতাধিক নিম্নমধ্যবিত্ত পরিবারকে খুঁজে বের করে রমজান ও ঈদের উপহার দেয়া হয়েছে। এটি নিঃসন্দেহে একটি মহতি কাজ। এই খাদ্য সহায়তাকে আমরা দান বা সহায়তা না বলে ‘!উপহার’ বলছি. কারণ এইসব ভাগ্যহত মানুষগুলো আমাদের স্বজন কিংবা প্রতিবেশী। তাদের পাশে দাঁড়ানো আমাদের নৈতিক এবং মানবিক দায়িত্ব। আসুন সমাজের বিত্তবান এবং সচ্ছল ব্যক্তিরা এমনসব নিম্নমধ্যবিত্ত মানুষদের পাশে দাঁড়াই।

রমজান ও ঈদ উপহার বিতরণ শেষে সামাজিক ও মানবিক সংগঠনাপনের ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়। এতে সংগঠনের সকল সদস্য, নেতৃবৃন্দ, উপদেষ্টা পরিষদ এবং সুহৃদরা একসাথে বসে ইফতার করেন। ইফতার শেষে সংগঠনের বিগত দিনের কার্যক্রম এবং আগামী দিনের পরিকল্পনা নিয়ে সংগঠনের সদস্যরা মতবিনিময় করেন।

এসময় উপস্থিত ছিলেন, আপনের নির্বাহী সদস্য মাহমুদা খানম, রৌশন আক্তার, চাঁদপুর সেন্ট্রাল রোটারী ক্লাবের প্রেসিডেন্ট মাকসুদুর রহমান, দৈনিক চাঁদপুর পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক কে এম মাসুদ, জাতীয় সংবাদ সংস্থা বাসস -এর চাঁদপুর জেলা প্রতিনিধি আব্দুস সালাম, আপনের যুগ্ম সাধারণ সম্পাদক আহসান আরিফ নিলয়, সাংগঠনিক সম্পাদক আল আমিন মুন্সি, সহ-সাংগঠনিক সম্পাদক সিগমা আহসান কনক, দপ্তর সম্পাদক মো. মুরাদ হাসান, সহ-দপ্তর সম্পাদক ইসমাইল হোসেন, কোষাদক্ষ আল-আমিন ইসলাম, সহ-কোষাদক্ষ লাকি রাণী দাস, প্রচার সম্পাদক এএম সাদ্দাম হোসেন, শিক্ষা ও আইসিটি বিষয়ক সস্পাদক মেহেদী হাসান নবীন, ত্রাণ ও সমাজকল্যান সম্পাদক মো. বোরহান, ক্রীড়া বিষয়ক সম্পাদক সাইফ মাহমুদ পাটওয়ারী।

প্রতিবেদক: আশিক বিন রহিম, ২৫ মার্চ ২০২৪