Home / উপজেলা সংবাদ / ফরিদগঞ্জ / ফরিদগঞ্জ মুন্সীরহাট মাদ্রাসায় পরীক্ষার্থীদের বিদায় ও পুরস্কার বিতরণ
Munshir-Hat-madrasah

ফরিদগঞ্জ মুন্সীরহাট মাদ্রাসায় পরীক্ষার্থীদের বিদায় ও পুরস্কার বিতরণ

চাঁদপুরের ফরিদগঞ্জ উপজেলার মুন্সীরহাট আই.এইচ আলিম মাদ্রাসায় বার্ষিক ক্রীড়ার পুরস্কতার বিতরণ ও আলিম পরীক্ষার্থীদের আয়োজনে মিলাদ ও দোয়া শুক্রবার (৩০ মার্চ) মাদ্রাসা প্রাঙ্গনে অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব মোঃ নুরুল আমিন।

তিনি বক্তব্যে বলেন, ‘বর্তমান সরকার দেশের প্রায় অর্ধেক নারীদেরকে শিক্ষিত করে গড়ে তোলার যে মোহা পরিকল্পনা হাতে নিয়েছে তার সুফল আমরা এরইতোমধ্যে পেতে শুরু করেছি। কর্মক্ষেত্রে নারীদের নিরাপত্তায় সরকার মর্তক দৃষ্টি রাখছে। অপরদিকে শিক্ষা ক্ষেত্রে মেয়েদের স্কুল, কলেজ, মাদ্রাসায় আসা যাওয়ার সময় ইভটিজিং এবং বাল্য বিবাহ রোধে সরকার শতভাগ বদ্ধ পরিকর।

এসব বিষয়ে সরকারের সংশ্লিষ্ট বিভাগকে প্রয়োজনীয় নির্দেশ দেওয়া আছে যে, যেন ইভটিজিং ও বাল্য বিবাহের খবর পাওয়ার সাথে সাথে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয়।

ফরিদগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার- এ.এইচ.এম. মাহ্ফুজুর রহমানের সভাপতিত্বে ও মাদ্রাসার সহকারি শিক্ষক আবু নোমানের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন মাদ্রাসা গভর্নিং বডির সভাপতি আলহাজ্ব মাহ্বুবুর রহমান মিয়া, মাদ্রাসার অধ্যক্ষ আলহাজ্ব মাওলানা মোঃ মোরশেদ আলম, ফরিদগঞ্জ উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডর সহিদ উল্যাহ তপাদার, সুবিদপুর পশ্চিম ইউনিয়ন আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি জসিম উদ্দিন মিন্টু।

এতে মাদ্রাসা গভর্নিং বডির সদস্য আলহাজ্ব আনোয়ার হোসেন মামুন মুন্সী, মাওলানা শফিকুল ইসলাম, মোঃ মফিজুল ইসলাম মুন্সী, মোঃ রুহুল আমিন মুন্সী, হাজিগঞ্জ উপজেলার রামচন্দ্রপুর কাশেমিয়া ছিদ্দিকিয়া ফাজিল মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা মোঃ শফিকুর রহমান, সহকারি মৌলভী মাওলানা মোঃ বারাকাত উল্লাহ, লক্ষীপুর কাশেমিয়া আলিম মাদ্রাসার অধ্যক্ষ- মাওলানা আবুল খায়ের মোঃ রুহুল আমিন, শোল্লা স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মোঃ আরিফুর রহমান, মুন্সীরহাট জি. এন্ড এ আলী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শামছুল আমিন, গল্লাক দারুচ্ছুন্নাত দাখিল মাদ্রাসার সুপার মাওলানা মোঃ আব্দুর রহমান সহ মাদ্রাসার সকল শিক্ষকসহ বিপুল সংখ্যক অভিভাবক ও শিক্ষানুরাগী উপস্থিত ছিলেন।

দোয়ার মাহ্ফিল পরিচালনা করেন মাদ্রাসার আরবী প্রভাষক মাওলানা মাহবুবুর রহমান, মুনাজাত পরিচালনা করেন আলহাজ্ব মাওলানা আবু হানিফ।

প্রতিবেদক- এবি ছিদ্দিক