Home / চাঁদপুর / আন্দোলন-সংগ্রামের নারীরা সাহসী ভূমিকা রেখেছে : ডা. দীপু মনি
আন্দোলন-সংগ্রামের নারীরা সাহসী ভূমিকা রেখেছে : ডা. দীপু মনি

আন্দোলন-সংগ্রামের নারীরা সাহসী ভূমিকা রেখেছে : ডা. দীপু মনি

আন্দোলন-সংগ্রামের নারীরা সাহসী ভূমিকা রেখেছে : ডা. দীপু মনি

চাঁদপুরে আন্তর্জাতিক নারী দিবসে আলোচনাসভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান বুধবার রাত ৮টায় চাঁদপুর জেলা শিল্পকলা একাডেমী মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে।

আলোচনাসভায় প্রধান অতিথির বক্তব্যে সাবেক পররাষ্ট্রমন্ত্রী ডা. দীপু মনি এমপি বলেন, ‘এদেশের ভাষা আন্দোলন থেকে শুরু করে সকল আন্দলন সংগ্রামে নারীরা সাহসী ভূমিকা রেখেছে। তাই এইসব ইতিহাসকে মাথায় রেখে নারীকে সম্মান জানাতে হবে। বর্তমান সরকারের সময়ে নারীরা অনেক সম্মান পাচ্ছে।’

পুরুষদের উদ্দেশ্যে তিনি বলেন ‘আমরাও রক্তে মাংসে গড়া মানুষ। আপনার আমার স্রষ্টা একজনই। তাই আমাদেরকে আর অবহেলা না করে সমানভাবে মর্যাদা দিবেন। স্রষ্টা আমাদের যে কিতাব দিয়েছেন সেখানে কোথাও নারীদের অবহেলার কথা লেখা নেই। তাহলে আমাদেরকে আর অহবেলা করবেন না। আমাদের কে এগিয়ে যাওয়ার সুযোগ দিন। আমরা আর শিকল বাধা, মানি না। আমরা আমাদের অধিকার প্রতিষ্ঠা করবো। ধর্ম নারীদের কে কোনো কোনো ক্ষেত্রে এমন উঁচুতে জায়গা দিয়েছে যেখানে কোনো পুরুষ পৌঁছাতে পারবে না।

পুলিশ সুপার শামসুন্নাহারের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য অ্যাড. নুরজাহান বেগম মুক্তা এমপি, অ্যাড. হোসনে আরা বাবলী এমপি, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মুহাম্মদ লুৎফর রহমান, জেলা আওয়ামী লীগ সভাপতি ও পৌর মেয়র আলহাজ্ব নাছির উদ্দিন আহমেদ, মুক্তিযোদ্ধা ডা. সৈয়দা বদরুন্নাহার চৌধুরী। হাজীগঞ্জ উপজেলার এসএসপি সার্কেল মো. হানিফের পরিচালনায় আরো বক্তব্য রাখেন চাঁদপুর প্রেসক্লাব সভাপতি বিএম হান্নান, জাতীয় পুলিশ সপ্তাহ প্যারেডে প্রধানমন্ত্রীর গাড়ী চালক পুলিশ সদস্য মিতা রাণী বিশ্বাস।

সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য অ্যাড. নুরজাহান বেগম মুক্তা বলেন, বাংলাদেশের নারীরা বিশ্বের মধ্যে একটি মডেল। এদেশের নারীরা সকল কর্মকান্ডে যেভাবে সাফল্যতা দেখাচ্ছে তা বিশ্ববাসী অবাক হয়ে দেখছে। আর এটা সম্ভব হয়েছে বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনার কারণে। আমাদের প্রধানমন্ত্রী নারাী ক্ষমতায়নে কাজ করে যাচ্ছে। আর তাই বাংলাদেশের অনেক বড় বড় পদমর্জাদায় তিনি নরাীদের দায়িত্ব পালনের সুযোগ সৃষ্টি করে দিয়েছেন।

আলোচনা শেষে অতিথিদের ক্রেষ্ট প্রদান ও মনোঙ্গ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।

এসময় উপস্থিত ছিলেন সহকারী পুলিশ সুপার অহিদুজ্জামান, এসএসপি হেড কোয়াটার শাকিল আহমেদ, চাঁদপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সোহেল রুশদী, সাবেক সভাপতি গোলাম কিবরীয়া জীবনসহ পুলিশ প্রশাসন, সাংস্কৃতি ও সমাজিক সংগঠনের নেতৃবৃন্দ।

আশিক বিন রহিম, চীফ করেসপন্ডেন্ট