Home / জাতীয় / আন্দোলনরত শিক্ষকদের সঙ্গে বৈঠক করবেন শিক্ষামন্ত্রী
teachers

আন্দোলনরত শিক্ষকদের সঙ্গে বৈঠক করবেন শিক্ষামন্ত্রী

মাধ্যমিক শিক্ষা জাতীয়করণের দাবিতে আন্দোলনরত শিক্ষকদের সঙ্গে বৈঠক করবেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। বুধবার (১৯ জুলাই) বিকেল সাড়ে ৩টায় আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে এ বৈঠক অনুষ্ঠিত হবে। শিক্ষা মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা এম এ খায়ের গণমাধ্যমকে এ তথ্য জানিয়েছেন।

মাধ্যমিক শিক্ষাব্যবস্থা জাতীয়করণের (সরকারিকরণ) দাবিতে রাজধানীর জাতীয় প্রেস ক্লাবের সামনে লাগাতার অবস্থান কর্মসূচি পালন করছেন শিক্ষকরা। বাংলাদেশ শিক্ষক সমিতির (বিটিএ) ব্যানারে টানা নবম দিনের মতো জাতীয়করণের এক দফা দাবিতে এ কর্মসূচি চলছে।

শিক্ষকরা বলছেন, তারা শিক্ষাপ্রতিষ্ঠানে তালা ঝুলিয়ে সরকারিকরণের দাবি নিয়ে রাজপথে অবস্থান করছেন। সরকারিকরণের সুস্পষ্ট ঘোষণা না আসা পর্যন্ত তারা রাজপথেই থাকবেন।

জাতীয়করণের দাবিতে ১১ জুলাই থেকে লাগাতার অবস্থান কর্মসূচি শুরু করেন বেসরকারি প্রতিষ্ঠানের শিক্ষকরা। এরই মধ্যে গত রোববার থেকে শিক্ষাপ্রতিষ্ঠানে তালা ঝুলিয়ে দাবি আদায়ের কর্মসূচি শুরু হয়েছে। এর আগে গত সোমবার ১৭ জুলাই বিকেলে শিক্ষক নেতাদের সঙ্গে আলোচনায় বসেছিলেন মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক নেহাল আহমেদসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা। শিক্ষক নেতারা জানিয়েছেন, দাবি আদায় না হওয়া পর্যন্ত তারা রাস্তায় অবস্থান করবেন।

বাংলাদেশ শিক্ষক সমিতির (বিটিএ) ব্যানারে আন্দোলন হলেও কর্মসূচিতে একাত্মতা প্রকাশ করে শিক্ষকদের আরও ১০টি সংগঠন। এ সংগঠনগুলো হলো- বাংলাদেশ শিক্ষক ইউনিয়ন (বাশার-জসিম), বেসরকারি শিক্ষক কর্মচারী ফোরাম (সাইদুল-ইসলাম), এনটিআরসিএ সুপারিশপ্রাপ্ত বাংলাদেশ শিক্ষক ফোরাম (বাশিফ), বাংলাদেশ শিক্ষক সমিতি (বাশিস), বাংলাদেশ শিক্ষক সমিতি (প্রিন্স), জাতীয়করণপ্রত্যাশী মহাজোট, বেসরকারি ভোকেশনাল শিক্ষক সমিতি, বাংলাদেশ কিন্ডারগার্টেন অ্যাসোসিয়েশন, বাংলাদেশ প্রতিষ্ঠান প্রধান পরিষদ ও বেসরকারি শিক্ষক কর্মচারী ফোরাম।

১৯ জুলাই ২০২৩
এজি