সারাদেশ

‘বিয়ে ও পিকনিকে অ্যাম্বুলেন্স ব্যবহার করা যাবে না’

স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম সোমবার (১৭ অক্টোবর ) কেন্দ্রীয় ওষুধাগারে স্বাস্থ্য মন্ত্রণালয় আয়োজিত বিভিন্ন চিকিৎসা প্রতিষ্ঠানে অ্যাম্বুলেন্স বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, ‘অদক্ষ চালক ও হেলপার দিয়ে অ্যাম্বুলেন্স চালানো হলে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে।
ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে জীবন বাঁচানোর অ্যাম্বুলেন্স জীবন কেড়ে নিয়েছে। এ বিষয়ে কোন ছাড় দেয়া হবে না। আইনের মাধ্যমে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।’

অনুষ্ঠানে ৪০টি অত্যাধুনিক অ্যাম্বুলেন্স বিতরণ করা হয়। অ্যাম্বুলেন্স গ্রহণকারীদের উদ্দেশে স্বাস্থ্যমন্ত্রী বলেন, ব্যক্তিগত বিশেষ করে বিয়ে অনুষ্ঠান, পিকনিকের মতো কাজে অ্যাম্বুলেন্সগুলো ব্যবহার করা যাবে না। এমন অভিযোগ পাওয়া গেলে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে।

স্থানীয় জনপ্রতিনিধিদের উদ্দেশে তিনি বলেন, আপনাদের এলাকার জনগণের সেবা দিতে অ্যাম্বুলেন্সগুলো তুলে দিলাম। আপনারা নিয়মিত খোঁজ-খবর নিলে অ্যাম্বুলেন্সগুলো বেশিদিন টিকে থাকবে এবং এলাকার অসহায় লোকজনও বেশি সেবা পাবে। যত বেশি জনগণের সেবা দিবেন । আপনাদের ভোট তত বেশি বাড়বে। নভেম্বরের প্রথম সপ্তাহেই আরও ১৪টি অ্যাম্বুলেন্স বিতরণ করা হবে।

স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল কালাম আজাদের সভাপতিত্বে অনুষ্ঠানে ধর্মমন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমান, স্বাস্থ্য প্রতিমন্ত্রী জাহিদ মালেক, সাবেক তথ্যমন্ত্রী আবুল কালাম আজাদ, স্বাস্থ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ফয়েজ আহমেদ প্রমুখ বক্তব্য রাখেন।

নিউজ ডেস্ক ।। আপডটে, বাংলাদশে সময় ৭:৪৩ পিএম, ১৮ অক্টোবর ২০১৬, মঙ্গলবার
এজি/এইউ

Share