Home / চাঁদপুর / আদর্শ মুসলিম পাড়া ইসলামীয়া মাদ্রাসায় হাফেজদের পাগড়ি প্রদান
হাফেজদের পাগড়ি

আদর্শ মুসলিম পাড়া ইসলামীয়া মাদ্রাসায় হাফেজদের পাগড়ি প্রদান

আদর্শ মুসলিম পাড়া ইসলামীয়া মাদ্রাসায় নতুন হাফেজদের পাগড়ি প্রদান করা হয়েছে। এ উপলক্ষে শুক্রবার বিকেল থেকে রাত ১১টা পর্যন্ত ওয়াজ ও দোয়ার মাহফিল অনুষ্ঠিত হয়।

মাদ্রাসা পরিচালনা কমিটির সভাপতি অ্যাড.নুরুল আমিন খান আকাশের সভাপতিত্বে ও আদর্শ মুসলিম পাড়া জামে মসজিদের সভাপতি অধ্যাপক শোয়েব আহমেদ ও সাধারণ সম্পাদক আমিরুল ইসলাম মুকুলের পরিচালনায় এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন চাঁদপুর পৌরসভার মেয়র মো.জিল্লুর রহমান জুয়েল।

তিনি বলেন,ইসলাম শান্তির ধর্ম। যেখানে যখনই অনাচার, অত্যাচার হয়েছে ইসলাম আসার পর শান্তি এসেছে। আজকে যেখানে যত হানাহানি দেখা যাচ্ছে ইসলাম না মানার কারণে হচ্ছে। আমরা যারা নিজেদের মুসলমান দাবি করি আমাদের অনেকের ভেতর প্রকৃত ইসলামের শিক্ষা না থাকায় ইসলামকে নিয়ে যত বিতর্ক হচ্ছে। নানা সমস্যা দেখা দিচ্ছে। এ জন্য পবিত্র কোরান শিক্ষা করা প্রতিটি মুসলমানের অপরিহার্য। কারণ এই পবিত্র কোরানে আমাদের জীবনে প্রতিটি কর্ম প্রতিটি মুহুর্ত চলাচলের পথ প্রদর্শক হিসেবে প্রেরিত হয়েছে।

তিনি বলেন,আজকে মহান স্বাধীনতা দিবস। এই দিবসে আমাকে সারাদিন অনেক অনুষ্ঠানে যেতে হয়েছে। অনেক অনুষ্ঠান থাকা সত্বেও পবিত্র কোরান ও ইসলামের কারণে আজকে এই অনুষ্ঠানে আমি আসাটা অনেক গুরুত্ব দিয়েছি। কারণ আমি সবেমাত্র আপনাদের ভোটে পৌরসভার দায়িত্বভার গ্রহণ করি। এখন যেন আমি আমার দায়িত্ব সততার সাথে সঠিকভাবে পালন করতে পারি এই দোয়া কামনা করছি।

ওয়াজ মাহফিলের প্রধান বক্তা ও দোয়া পরিচালনা করেন দারুস সালাম জামে মসজিদের খতিব মাও.ছোহাইল আহমদ চিশতী। বিশেষ বক্তা ছিলেন আন নুর মাদ্রাসার অধ্যক্ষ মাও.মুজাম্মেল হোসাইন,খেড়িহর মাদ্রাসার মুহতামিম মাও. হুসাইন আহমেদ,আদর্শ মুসলিম পাড়া জামে মসজিদের খতিব মাও.আবুল খায়ের ,ভূইয়া বাড়ি জামে মসজিদের খতিব মাও.মুফতি নুরুল ইসলাম। পরে অতিথিবৃন্দ এ বছর এই মাদ্রাসা থেকে হেফজ শেষ করে বের হওয়া ৭জন শিক্ষার্থীকে পাগড়ী ও উপহার প্রদান করেন।

স্টাফ করেসপন্ডেট,২৭ মার্চ ২০২১