সারাদেশ

আত্মীয় পরিচয়ে সোনা নিয়ে চম্পট দিলো যুবতী

ফরিদপুরের নগরকান্দা উপজেলা থেকে দুই শিশু ও দুই নারীকে উদ্ধার করেছে পুলিশ। শনিবার সন্ধ্যায় সদরের ১নং ওয়ার্ডের মিনারগ্রাম এলাকার আবু তালেবের বাড়ি থেকে তাদের উদ্ধার করা হয়।

উদ্ধারকৃতদের বরাত দিয়ে নগরকান্দা থানার এসআই শুকান্ত কুমার জানান, গত ১৮ ফেব্রুয়ারি টঙ্গীর ব্যবসায়ী মো. আশরাফুল ইসলামের স্ত্রী সোনিয়া বেগম তার শিশু পুত্র (০৫) ও কন্যাসহ (০১) গৃহকর্মী লাবনী আক্তারকে (১৮) নিয়ে ঘর থেকে খোয়া যাওয়া স্বর্ণালংকার উদ্ধারে নগরকান্দায় আসে। এসময় তারা একটি প্রতারক চক্রের খপ্পরে পড়ে। ওই চক্রের সদস্যরা সোনা উদ্ধার করে দেয়ার কথা বলে আবু তালেবের বাড়িতে নিয়ে নজরবন্দি করে রাখে। খবর পেয়ে নগরকান্দা থানা পুলিশ ওই দুই শিশু ও দুই নারীকে উদ্ধার করে।

উদ্ধার হওয়া গৃহবধু সোনিয়া জানান, সাবলেট ভাড়া থাকার সুবাদে জনৈক যুবক তার (সোনিয়া) কক্ষ থেকে পাঁচ ভরি স্বর্ণালংকার নিয়ে চম্পট দেয়। ওই যুবক তার বাড়ি নগরকান্দা এলাকায় বলে জানিয়েছিল। তার সন্ধানেই তারা নগরকান্দা এলাকায় এসেছিল বলে জানায়। তিনি দাবি করেন ওই চুরির ঘটনার সাথে গৃহকর্মীর যোগাযোগ রয়েছে।

এদিকে আবু তালেবের কন্যা মনিরা পারভীন ও মাতা আমেনা বেগম জানান, স্থানীয় পৌর কাউন্সিলর মো. লিয়াকতের লোকজন আত্মীয় পরিচয় দিয়ে ওই চারজনকে ভয়ভীতি দেখিয়ে তাদের বাড়িতে রাখতে বাধ্য করেছিল।

তবে ১ নং ওয়ার্ড কাউন্সিলর মো. লিয়াকত হোসেন মোবাইলে এ ঘটনার সাথে তার সম্পৃক্ততার অভিযোগ অস্বীকার করেছেন। তিনি জানান, কেউ তাকে ফাসানোর চেষ্টা চালাচ্ছেন।

নিউজ ডেস্ক || আপডেট: ০৮:০৯ অপরাহ্ন, ২১ ফেব্রুয়ারি ২০১৬, রোববার

এমআরআর

Share