সারাদেশ

আত্মহত্যার আগে ফেসবুকে যা লিখেছিলেন এমপি পুত্র!

সাতক্ষীরা-১ (তালা-কলারোয়া) আসনের এমপি মুহাম্মদ এডভোকেট মোস্তফা লুতফুল্লাহ একমাত্র ছেলে অনিক আজিজ (২৬) গলায় দঁড়ি দিয়ে আত্মহত্যা করেছেন।

রবিবার (২১ জানুয়ারি) সকালে রাজধানীর সংসদ ভবন এলাকার ন্যাম ৫নং ভবনের ৫০৪ নম্বর কক্ষ থেকে লাশটি উদ্ধার করে পুলিশ। ওই ফ্ল্যাটে সংসদ সদস্য তাঁর দুই ছেলেমেয়েকে নিয়ে থাকতেন। শনিবার রাতে ন্যাম ফ্লাটটিতে অনিক, তার বোন সৃষ্টি ও ড্রাইভার ছিলেন। রাতে খাওয়া-দাওয়া শেষে সবাই ঘুমাতে যায়। সকালে সবাই ঘুম থেকে উঠলেও অনিক আজিজ উঠছিলেন না। অনেক ডাকাডাকি করলেও না উঠায় তার রুমের দরজা ভেঙে ভেতরে ঢুকে দেখা যায় তিনি গলায় দড়ি দিয়ে প্যানের সঙ্গে ঝুলন্ত রয়েছেন।। পরে অনিককে উদ্ধার করে সোহরাওর্দী হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

জানা যায়, ২৭ বছর বয়সী অনীক খুলনার সিটি পলিটেকনিক থেকে ইলেক্ট্রিক্যালে ডিপ্লোমা করে বিদেশে পড়তে যাওয়ার জন্য ঢাকা থেকে আইইএলটিএস করছিলেন। পাশাপাশি পাঠশালায় ফটোগ্রাফির কোর্স করছিলেন তিনি।

মৃত্যুর আগে সামাজিক যোগাযোগমাধ্যমে ‘তোর জন্য চিঠির দিন……’ ছিল এমপি মুস্তফা লুৎফুল্লাহর ছেলে অনিক আজিজের শেষ ফেসবুক স্ট্যাটাস ।

যে স্ট্যাটাসটি অনিক ভোর ৪টা ০৫ মিনিটে ফেসবুকে আপডেট করেছেন। কিন্তু সকালেই ঘরের দরজা ভেঙে ভেতরে পাওয়া গেল তার ঝুলন্ত মরদেহ।

অনিকের ফেসবুক বন্ধুরা তার মারা যাওয়া নিয়ে শোক প্রকাশ করে হারুন ভুইয়া নামের এক ফেসবকু ব্যবহারকারী ওই পোস্টের নিচে লিখেছেন, ‘ভাই তুমি চলে গেলে নাফেরার দেশে। কী এমন কষ্ট ছিল অকালেই তোমাকে চলে যেতে হলো।’

তনময় দে নামে একজন লিখেছেন, ‘ভাই…. আমাদের এভাবে কাঁদানো উচিত হয়নি.. পরপারে ভাল থাকবেন এটাই প্রার্থনা।

এ ব্যাপারে শেরেবাংলা নগর থানার এসআই শফিকুর জানান, রাতে ব্রডব্যান্ড ইন্টারনেটের কেবল তার গলায় পেঁচানো অবস্থায় অনীকের দেহ শোবার ঘরের ফ্যানে ঝুলছিল। তার শরীরে আর কোনো আঘাতের চিহ্ন পাওয়া যায়নি। পুলিশ প্রাথমিকভাবে এ ঘটনাকে আত্মহত্যা বলে মনে করলেও কী কারণে অনিক আত্মহত্যা করে থাকতে পারেন।

এ ব্যাপারে সংসদ সদস্য মুস্তফা লুৎফুল্লাহ বলেন, তিনি ও তাঁর স্ত্রী আজ ভোরে সাতক্ষীরা থেকে ঢাকার বাসায় ফিরে ছেলের ঝুলন্ত লাশ দেখতে পান। পরে খবর দিলে পুলিশ গিয়ে লাশ উদ্ধার করে। পুলিশ বাসা থেকে অনীকের ব্যবহৃত ল্যাপটপ ও মোবাইল ফোন নিয়ে গেছে। পোস্ট মর্টেম হলেই সব বোঝা যাবে বলেও জানান তিনি।

এদিকে ঘটনা শোনার পর সাতক্ষীরায় এমপির স্থানীয় বাড়িতে বিভিন্ন শ্রেণি পেশার মানুষ ভিড় করছেন। তবে পরিবারের সদস্যরা বিষয়টি নিয়ে কথা বলতে চাচ্ছেন না। খবর পেয়ে পুলিশ গিয়ে লাশ উদ্ধার করে বলে গণমাধ্যমকে জানিয়েছেন শেরেবাংলা নগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গণেশ গোপাল বিশ্বাস।

অ্যাডভোকেট মুস্তফা লুৎফুল্লাহ বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির পলিট ব্যুরো সদস্য। সাতক্ষীরা-১ (তালা-কলারোয়া) আসন থেকে এবারই প্রথম তিনি এমপি হয়েছেন।

(বিডি২৪লাইভ)

নিউজ ডেস্ক
: আপডেট, বাংলাদেশ সময় ৪: ১০ পিএম, ২১ জানুয়ারি ২০১৮, রোববার
এএস

Share