আটক জামায়াত নেতার বিষয়ে বিধিমত ব্যবস্থা নেওয়া হবে : জেলা প্রশাসক

আটক জামায়াত নেতা ও চাঁদপুর আদর্শ হোমিওপ্যাথিক মেডিকেল কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ ডা. মো. আতাহার আলীর বিষয়ে বিধিমত ব্যবস্থা গ্রহণের কথা জানিয়েছেন কলেজের গভর্নিংবডির সভাপতি ও চাঁদপুর জেলা প্রশাসক মো. কামরুল হাসান।

রাজধানীর রামপুরার বনশ্রী এলাকায় গত ১৬ ডিসেম্বর পুলিশের উপর জামাত শিবিরের নেতা-কর্মীদের হামলার ঘটনায় দায়েরকৃত মামলায় চাঁদপুর আদর্শ হোমিওপ্যাথিক মেডিকেল কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ ডা. মো. আতাহার আলীসহ ১১ জনকে আটক করে খিলগাঁও থানা পুলিশ।

নাশকতার মামলায় শিক্ষাপ্রতিষ্ঠানের গুরুত্বপূর্ণ দায়িত্বপ্রাপ্ত ব্যক্তি আটক হওয়ার পর তার বিরুদ্ধে কি ধরনের ব্যবস্থা গ্রহণ করা হবে কি না এ নিয়ে বিভিন্ন মহলে প্রশ্ন উঠেছে। শিক্ষাপ্রতিষ্ঠানের এত দায়িত্বে থেকে তার রাজনীতিক সংশ্লিষ্টতা এখন টপ অব দ্যা টাউনে পরিনত হয়েছে। তার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের দাবী উঠেছে চাঁদপুর আদর্শ হোমিওপ্যাথিক মেডিকেল কলেজের গভর্নিং বর্ডির কর্মকর্তাদের মধ্য থেকেও।

এ বিষয়ে জানতে চাইলে চাঁদপুর আদর্শ হোমিওপ্যাথিক মেডিকেল কলেজের গভর্নিংবডির সভাপতি ও চাঁদপুর জেলা প্রশাসক কামরুল হাসান বলেন, বিষয়টি সম্পর্কে আমি অবগত হয়েছি। এ ব্যাপারে গভর্নিংবডির সাথে আলোচনা করে বিধি অনুযায়ী তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

এর আগে ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্টেট আদালতে আটককৃতদের হাজির করে মামলার তদন্তকারী কর্মকর্তা খিলগাঁও থানার এসআই আলমগীর হোসাইন। আটককৃতদের মধ্যে ৪ জনকে একদিনের রিমান্ড মঞ্জুর করেন ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্টেট রাজেশ চৌধুরী।

একই সঙ্গে বাকিদের কারাগারে পাঠানোর আদেশ দেয় আদালত। রিমান্ডে নেওয়া আসামীরা হলেন, চাঁদপুর আদর্শ হোমিওপ্যাথিক মেডিকেল কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ ডা. মো. আতাহার আলী বুড়িগঙ্গা হাউজিং লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক লায়ন মো. আব্দুল মান্নান, মো.সাইফুর রহমান ও মো. কবির।

প্রতিবেদক: আশিক বিন রহিম, ৩ জানুয়ারি ২০২৩

Share