চাঁদপুর

আজ বাংলা নববর্ষ : চাঁদপুরে ৩ দিন ব্যাপী বর্ষ বরণ উৎসব

আজ বৃহস্পতিবার পহেলা বৈশাখ ১৪২৩। সূর্য অস্ত যাওয়ার সাথে সাথে বিদায়ী বছরের সমস্ত চাওয়া পাওয়া, হতাশা ও অপ্রাপ্তির সমাপ্ত করল বাংলা ১৪২২ সাল।

নববর্ষকে বরণ করতে চাঁদপুরের জেলা প্রশাসন ৩ দিন ব্যাপী বর্ষ বরন উৎসবের সকল প্রস্তুতি সম্পন্ন করেছে। উৎসবে আসা সকলের নিরাপত্তার জন্য এ বছর সি সি ক্যামেরার ব্যবস্থা রাখা হয়েছে।

বৃহস্পতি থেকে শনিবার পর্যন্ত চাঁদপুরে ৩ দিন ব্যাপী উৎসব স্বরাষ্ট্র মন্ত্রনালয় থেকে ঘোষিত বিকাল ৫ টার মধ্যে রেখেই কর্মসূর্চী নির্ধারণ করে জেলা প্রশাসন।

চাঁদপুর জেলা প্রশাসন ও পৌরসভার যৌথ আয়োজনে প্রেস ক্লাব সংলগ্ন ডাকাতিয়া নদীর পাড়ে জেলা শিল্পকলা একাডেমীর সহযোগীতায় ৩ দিন ব্যাপী বর্ষ বরণ উৎসবটি অনুষ্ঠিত হবে। থাকবে ৩২ টি স্টল।

৩ দিনের সাংস্কৃতিক অনুষ্ঠানসূর্চী ঃ
১ লা বৈশাখ সকাল ৯ টা থেকে সাড়ে ১০ টা মঙ্গল শোভাযাত্রা ও উদ্বোধন। সংগীত নিকেতন সকাল সাড়ে ১০ টা থেকে সাড়ে ১১টা, চাঁদপুর ললিতকলা সাড়ে ১১ টা থেকে দুপুর ১২ টা, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট দুপুর ১২ টা থেকে সাড়ে ১২ টা, চাঁদপুর মঞ্চ সাড়ে ১২ টা থেকে ১ টা, জেলা শিল্পকলা একাডেমী বিকাল ৩ টা থেকে ৩ টা ৩০ মিনিট, সাড়ে ৩ টা থেকে ৪ টা সুরধ্বনি সংগীত একাডেমী, ৪ টা থেকে সাড়ে ৪ টা নৃতাঙ্গন, সাড়ে ৪ টা থেকে ৫ টা পুলিশ নারী কল্যান সমিতি (পুনাক)।

২ বৈশাখ দুপুর ২ টা থেকে ২ টা ৩০ মিনিট নতুন কুড়ি ক্রীড়া ও সাংস্কৃতিক সংগঠন, ২ টা ৩০ থেকে ৩ টা বঙ্গবন্ধু আবৃত্তি পরিষদ, বিকাল ৩ টা থেকে সাড়ে ৩ টা উদীচী শিল্পগোষ্ঠী, সাড়ে ৩ টা থেকে ৪ টা উদয়ন সংঙ্গীত বিদ্যালয়, ৪ টা থেকে সাড়ে ৪ টা নৃত্যধারা, সাড়ে ৪ টা থেকে ৫ টা সপ্তরুপা নৃত্য শিল্পালয়।

৩ বৈশাখ দুপুর ২ টা থেকে ৩ টা বাংলাদেশ শিশু একাডেমী জেলা শাখা, বিকাল ৩ টা থেকে সাড়ে ৩ টা আনন্দ ধ্বনি সংঙ্গীত শিক্ষায়ন, সাড়ে ৩ টা থেকে ৪ টা স্বদেশ সাহিত্য ও সাংস্কৃতিক সংগঠন, ৪ টা থেকে সাড়ে ৪ টা তারণ্য সাংস্কৃতিক সংগঠন, বিকাল সাড়ে ৪ টা থেকে ৫ টা চতুরঙ্গ ও রংধনু।

মাজহারুল ইসলাম অনিক[/author] : আপডেট ৪:০০ এএম, ১৪ এপ্রিল ২০১৬, বৃহস্পতিবার
ডিএইচ

Share