শীর্ষ সংবাদ

আজ নির্বাচনে চূড়ান্ত হচ্ছে চাঁদপুর পৌরসভার অভিভাবক

আজ ১০ অক্টোবর শনিবার অনুষ্ঠিত হচ্ছে চাঁদপুর পৌরসভার নির্বাচন। আর এ নির্বাচন শেষে জনগনের ভোটে নির্বাচিত হবেন পৌরসভার নতুন মেয়র। কে হবেন পৌরসভার সেই অভিভাবক এ নিয়ে জনমনে এবং প্রার্থীদের মাঝে নানা সংশয়।

জানা যায়,দীর্ঘ প্রতিক্ষার পর চাঁদপুর পৌরসভার নির্বাচন আজ সম্পন্ন হতে যাচ্ছে। নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী অ্যাড. জিল্লুর রহমান জুয়েল,নৌকা প্রতীকে আজ নির্বাচনে তার প্রতিদ্বন্দ্বী দু’প্রার্থীর সাথে ভোট যুদ্ধে অংশ নেবেন।

এতে অন্য দু,জন প্রতিদ্বন্দ্বী হলেন, বিএনপির মনোনীত প্রার্থী আক্তার হোসেন মাঝি, ধানের শীষ প্রতীকে এবং ইসলামী আন্দোলনের মনোনীত প্রার্থী মাওলানা মামুনুর রশিদ বেলাল হাতপাখা প্রতীকে নির্বাচনে ভোট যুদ্ধে লড়বেন।

প্রত্যেক মেয়র প্রার্থীই বিজয়ের প্রত্যাশা নিয়ে নির্বাচনে অংশ গ্রহন করলেও মাঠ পর্যায়ে দেখা গেছে আওয়ামী লীগের মনোনীত মেয়র প্রার্থী অ্যাডভোকেট জিল্লুর রহমান জুয়েলকে একদিকে যেমন দলের মনোনীত প্রার্থী হিসেবে মানুষের সাপোর্ট এবং ভালোবাসা রয়েছে অন্যদিকে সাধারণ জনগণ ও অ্যাডভোকেট জিল্লুর রহমান জুয়েলকে একজন ভালো মানুষ সৎ ও আদর্শবান নেতা হিসেবে তাকে বিজয়ী মেয়র পদে দেখতে চান।

অপরদিকে বিএনপি মনোনীত প্রার্থী আক্তার হোসেন মাঝি ধানের শীষ প্রতীকে চাঁদপুর পৌরসভা নির্বাচনে অংশগ্রহণে দলের সর্বস্তরের নেতাকর্মীদের ব্যাপক সমর্থন রয়েছে বলেও জানা গেছে। এছাড়া ইসলামী আন্দোলনের মনোনীত প্রার্থী মামুনুর রশিদ বেলাল হাতপাখা প্রতীকে নির্বাচনে অংশগ্রহণ করছেন। তবে মাঠ পর্যায়ে সাধারণ জনগনের কাছ থেকে তার প্রতি তেমন কোনন সমর্থন না থাকলেও ইসলামী আন্দোলনের নেতা কর্মীদের ব্যাপক সমর্থন রয়েছে বলে জানা গেছে।

আজ নির্বাচন শেষে জানা যাবে এ তিন মেয়র পদ প্রার্থীর মধ্যে কে হবেন চাঁদপুর পৌরসভার মেয়র পদের অভিবাবক।

আজ সকাল ৮ টা থেকে বিকেল ৪ টা পর্যন্ত চাঁদপুর পৌরসভার নির্বাচনে ভোটাররা তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। চাঁদপুর পৌরসভার ১ লাখ ১৭ হাজার ৮ শ’৮৬ ভোটার ইভিএমের মাধ্যমে তাদের স্ব স্ব পছন্দের প্রার্থীকে ভোট দিবেন। মোট ১ লাখ ১৭ হাজার ৮ শ’৮৬ জন ভোটারের মধ্যে পুরুষ ভোটার সংখ্যা ৫৯ হাজার ২৭ জন এবং মহিলা ভোটার সংখ্যা ৫৮ হাজার ৮ শ ৫৯ জন । ১৫ টি ওয়ার্ডে ভোট কেন্দ্র রয়েছে ৫২টি ।

আর এসব ভোটারাই আজ ১০ অক্টোবর শনিবার সকাল থেকে ভোটাধিকার প্রয়োগের মাধ্যমে যার যার পছন্দের প্রার্থীকে নির্বাচনে জয়ী করবেন।আজ সন্ধ্যার পরেই জানা যাবে ভোট যুদ্ধে কে হচ্ছেন পৌর পিতা কিংবা পৌর অভিবাবক।

প্রতিবেদক:কবির হোসেন মিজি,১০ অক্টোবর ২০২০

Share