Home / জাতীয় / রাজনীতি / চাঁদপুর জেলা প্রশাসককে বিএনপির স্মারকলিপি
BNP Logo-2
ফাইল ছবি

চাঁদপুর জেলা প্রশাসককে বিএনপির স্মারকলিপি

বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার মুক্তি সহ বিভিন্ন দাবিতে জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি প্রদান করেছে চাঁদপুর জেলা বিএনপি।

বুধবার (৩ অক্টোবর) বেলা ১১টায় নেতাকর্মীরা অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ শওকত ওসমানের মাধ্যমে এই স্মারকলিপি তুলে দেন।

স্মারকলিপিতে উল্লেখযোগ্য দাবিগুলো হলো- সুষ্ঠু নির্বাচনের স্বার্থে প্রতিটি ভোট কেন্দ্রে ম্যাজিস্ট্রেসি ক্ষমতাসহ সশস্ত্র বাহিনী নিয়োগ নিশ্চিত করা, নির্বাচনে ইভিএম (ইলেকট্রনিক ভোটিং মেশিন) ব্যবহার না করার বিধান নিশ্চিত করা, নির্বাচনের স্বচ্ছতা নিশ্চিত করতে দেশীয় ও আন্তর্জাতিক পর্যবেক্ষক নিয়োগের ব্যবস্থা নিশ্চিত করা ও সম্পূর্ণ নির্বাচন প্রক্রিয়া পর্যবেক্ষণে তাদের ওপর কোনো প্রকার বিধিনিষেধ আরোপ না করা।

এছাড়াও স্বারকলিপীতে আরো উল্লেখ্য করা হয় বর্তমান ‘ভোট বিহীন’ সরকার প্রশাসনকে দলীয় স্বার্থে ব্যবহার করে বেগম খালেদা জিয়া ও বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারুণ্যের অহংকারতারেক রহমানসহ লাখো নেতা-কর্মীর বিরুদ্ধে হাজারো মিথ্যা গায়েবী মামলা দায়ের করছে।

অন্যায়ভাবে তোকর্মীদের জেলে নিক্ষেপ করেছেন। শত শত নেতা-কর্মী গুম করেছে। বাক ব্যক্তির স্বাধীনতা অহরণ করে গণতন্ত্রকে অবরুদ্ধ করে ফেলেছে। নিত্য প্রয়োজনীয় জিনিসপত্রের দাম বাড়িয়ে জনগণের জীবনে নাভিশ্বাস সৃষ্টি করেছেন।

এসময় উপস্থিত ছিলেন জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক অ্যাড. সলিম উল্যাহ সেলিম, মাহাবুব আনোয়ার বাবলু, দেওয়ান মো. সফিকুজ্জামান, সেলিমুছ সালাম, ফেরদৌস আলম বাবু, অ্যাড. হারুনুর রশীদ, অ্যাড. শামছুল ইসলাম মন্টু, সাবেক পিপি অ্যাড. কামরুল ইসলাম, জেলা আইনজীবি ফোরামের সভাপতি অ্যাড. কামাল উদ্দিন আহম্মেদ, জেলা সেচ্ছাসেবক দলের সভাপতি অ্যাড. জাহাঙ্গীর হোসেন খান, সাধারণ সম্পাদক হযরত আলী, জেলা যুবদলের সভাপতি মোফাজ্জল হোসেন চান্দু, সাধারন সম্পাদক নূরুল আমিন খান আকাশসহ বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা।

প্রতিবেদক- আশিক বিন রহিম