Home / চাঁদপুর / আজ চাঁদপুর সরকারি কলেজ বাংলা বিভাগের নবীন-প্রবীণের মিলনমেলা
Chandpur Govt college...
চাঁদপুর সরকারি কলেজ মাঠ

আজ চাঁদপুর সরকারি কলেজ বাংলা বিভাগের নবীন-প্রবীণের মিলনমেলা

‘যখন ভাঙল মিলন-মেলা, ভেবেছিলুম ভুলব না আর চক্ষের জল ফেলা, দিনে দিনে পথের ধুলায়, মালা হতে ফুল ঝরে যায়,জানি নে তো কখন এল বিস্মরণের বেলা’।

বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের কবিতার ‘বিস্মরণের বেলা’ পাড়ি দিয়ে আজ শুক্রবার চাঁদপুর সরকারি কলেজের বাংলা বিভাগে বসেছে নবীন-প্রবীণের মিলনমেলা। বাংলা বিভাগের ২৫ বছর পূর্তি অর্থাৎ রজতজয়ন্তী উপলক্ষে নবীন-প্রবীণ শিক্ষক ও শিক্ষার্থীদের এ মিলনমেলার আয়োজন করা হয়েছে। রজতজয়ন্তী উৎসবের যৌথ আয়োজক ‘বাংলা বিভাগ’ এবং ‘বাংলা ভাষা ও সাহিত্য পরিষদ’। এ আয়োজনে বাংলা বিভাগের সাবেক ও বর্তমান প্রায় পাঁচ শতাধিক শিক্ষার্থী অংশগ্রহণ করবে।

এ উৎসবকে কেন্দ্র করে রকমারি সাজে সাজানো হয়েছে বাংলা বিভাগ। কলেজের প্রধান গেটে করা হয়েছে বর্ণিল তোরণ। আর আজকের এ উৎসবকে ঘিরে সরগরম হয়ে উঠেছে চাঁদপুর সরকারি কলেজ প্রাঙ্গন। উৎসব উপলক্ষে ইতোমধ্যেই সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। অনুষ্ঠানটি শুধুমাত্র বাংলা বিভাগের হলেও সমগ্র কলেজ জুড়েই এ নিয়ে আলোচনা হচ্ছে। সবার দৃষ্টি এ অনুষ্ঠানের দিকে। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন চাঁদপুর সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর ড.এএসএম দেলওয়ার হোসেন।

রজতজয়ন্তী উৎসব উদ্যাপন পরিষদের আহ্বায়ক চাঁসক বাংলা বিভাগের সহকারী অধ্যাপক শরীফ মাহমুদ চিশতী বলেন, আমাদের প্রয়োজনীয় প্রস্তুতি গ্রহণ শেষ হয়েছে। ইতোমধ্যেই সাজসজ্জার কাজ হয়ে গেছে। আমরা বাংলা বিভাগের প্রাক্তন ও বর্তমান শিক্ষক-শিক্ষার্থীদের কাছ থেকে আশানুরূপ সাড়া পেয়েছি। রজতজয়ন্তীর অনুষ্ঠানে অংশগ্রহণের জন্যে প্রায় পাঁচ শতাধিক শিক্ষার্থী রেজিস্ট্রেশন করেছে। তাই এ উৎসবে বিপুল সংখ্যক শিক্ষক ও শিক্ষার্থীর সমাগম ঘটবে বলে আমরা প্রত্যাশা করছি।

চাঁদপুর প্রেসক্লাবের সদ্য বিদায়ী সাবেক সাধারণ সম্পাদক ও রজতজয়ন্তী উৎসব উদ্যাপন পরিষদের সদস্য সচিব রহিম বাদশা বলেন, আজ শুক্রবার সকাল আটটায় বর্ণাঢ্য র‌্যালীর মাধ্যমে রজতজয়ন্তী উৎসবের কার্যক্রম শুরু হবে। র‌্যালীতে প্রাক্তন ও বর্তমান শিক্ষক ও শিক্ষার্থীরা অংশ নেবেন। সকাল থেকে শুরু হয়ে আমাদের অনুষ্ঠান সন্ধ্যা পর্যন্ত চলবে। রজতজয়ন্তী উৎসবে স্মৃতিচারণ, সাংস্কৃতিক অনুষ্ঠান, স্মরণিকার মোড়ক উন্মোচন, র‌্যাফেল ড্র ছাড়াও থাকছে আরো চমকপ্রদ নানা আয়োজন। এ আয়োজনের মাধ্যমে আমরা বাংলাদেশের বিভিন্ন লোক ঐতিহ্য ও সংস্কৃতিকে তুলে ধরার চেষ্টা করবো। তিনি অনুষ্ঠান সফল করতে সংশ্লিষ্ট সকলকে যথাসময়ে উপস্থিত হয়ে সার্বিক সহযোগিতা করার আহ্বান জানান।

।।আপডেট : ৩:৪৭ এএম, ২২জানুয়ারি ২০১৬, বৃহস্পতিবার
ডিএইচ