Home / চাঁদপুর / আজকে আমরা বেঁচে আছি মুক্তিযোদ্ধাদের অবদানে : জেলা প্রশাসক

আজকে আমরা বেঁচে আছি মুক্তিযোদ্ধাদের অবদানে : জেলা প্রশাসক

বৃহস্পতিবার ০৪ জুন ২০১৫ :  ০৯:২৭

আনোয়ারুল হক :

বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ চাঁদপুর জেলা ও উপজেলা প্রথমবর্ষ পূর্তি ও চাঁদপুর পৌরসভার নবনির্বাচিত মেয়র মো. নাছির উদ্দিন আহম্মেদের সংবর্ধনা উপলক্ষে চাঁদপুর মুক্তিযোদ্ধা সমাবেশ বৃহস্পতিবার দুপুরে চাঁদপুর শিল্পকলা একাডেমিতে অনুষ্ঠিত হয়েছে।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন চাঁদপুরের জেলা প্রশাসক মো. ইসমাইল হোসেন। এ সময় তিনি বলেন, ‘আজকে আমরা বেঁচে আছি মুক্তিযোদ্ধাদের অবদানে। মুক্তিযোদ্ধারা যদি এদেশে যুদ্ধ না করতো তাহলে আমরা কোনোদিন স্বাধীনতা পেতাম না। আগে মুক্তিযোদ্ধাদের দুঃস্থ ভাতা দেওয়া হতো। কিন্তু এখন তাদেরকে সম্মানী ভাতা হিসেবে সম্মান করা হয়। মুক্তিযোদ্ধাদের মাসিক সম্মানীভাতা হিসেবে তিন থেকে পাঁচ হাজার টাকা দেয়া হয়। বর্তমানে সংসদে তাদের সম্মানী ভাতার পরিমান আরো বাড়িয়ে দেয়া হবে। মুক্তিযোদ্ধারা যদি না থাকতো তাহলে এদেশ কখনো স্বাধীন হতো না।’

অনুষ্ঠানে চাঁদপুর সদর উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ কমান্ডার শামছুল আলম মো. আবুল কালাম চিশতীর সভাপতিত্বে ও জেলা ইউনিট মুক্তিযোদ্ধা সাংগঠনিক সম্পাদক মহসিন পাঠানের পরিচালনায় বিশেষ অতিথি বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. লুৎফর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার মো. কামরুল ইসলাম, চাঁদপুর পৌরসভার মেয়র নাছির উদ্দিন আহম্মেদ, জেলা মুক্তিযোদ্ধা ইউনিটের কমান্ডার যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা এমএ ওয়াদুদ, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও বীর মুক্তিযোদ্ধা আবু নঈম পাটওয়ারী দুলাল, জেলা মুক্তিযোদ্ধা ইউনিটের সহকারী সম্পাদক মজিবুর রহমান, দপ্তর সম্পাদক ইয়াকুব মাস্টার প্রমুখ।

অনুষ্ঠানে সম্বর্ধিত অতিথি পৌর মেয়র নাছির উদ্দিন আহম্মেদকে সংবর্ধনা প্রদান করেন অতিথিবৃন্দ।

সমাবেশে কোরআন তেলাওয়াত করেন মুক্তিযোদ্ধা সানাউল্লাহ, গীতা পাঠ করেন বীর মুক্তিযোদ্ধা সাধন সরকার। এই সময় উপস্থিত ছিলেন চাঁদপুরের যুদ্ধাহত মুক্তিযোদ্ধাগণ।

 

চাঁদপুর টাইমস : এমআরআর/২০১৫

চাঁদপুর টাইমস’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।