কচুয়া

আচরনণবিধি ভঙ্গকারীর বিরুদ্ধে কঠোর ব্যবস্থা : কচুয়া পৌরসভায় জেলা প্রশাসক

আইনের ঊর্ধ্বে কেউ নয়। নির্বাচনী আচরনবিধি ভঙ্গকারীর বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা নেয়া হবে। কোন প্রার্থীর কর্মকান্ড দ্বারা নির্বাচনের সুষ্ঠ পরিবেশ বিনষ্ট হওয়া অভিযোগ পাওয়া গেলে তার প্রার্থীতা বাতিল করা হবে। আচরণ ভঙ্গকারীদের বিরুদ্ধে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে জরিমানাসহ অন্যান্য শাস্তিমূলক ব্যবস্থা নেয়া হবে।

বৃহস্পতিবার কচুয়া পৌরসভা নির্বাচনে আচরণবিধি অবহিতকরণ সভায় চাঁদপুরের জেলা প্রশাসক আব্দুস সবুর মন্ডল এসব কথা বলেন।

তিনি আরো বলেন, কচুয়া উপজেলা অনেক জ্ঞানী গুনীদের জন্মস্থান। দেশে এ উপজেলাটি বহুল পরিচিত। এ উপজেলার রয়েছে অনেক সুনাম সু-খ্যাতি। উপজেলার ঐতিহ্য ধরে রাখতে আমরা সকলের সহযোগিতা নিয়ে সুষ্ঠ নির্বাচন সম্পন্ন করতে চাই।

বিশেষ অতিথির বক্তব্যে পুলিশ সুপার শামসুন্নাহার বলেন- পৌরসভা নির্বাচনে ভোটাররা যাতে নির্ভয়ে ভোট প্রদান করতে পারে সে পরিবেশ সৃষ্টি করতে হবে। ভোটারদেরকে ভোট কেন্দ্রে আনার দায়িত্ব প্রার্থীদের আর নির্বাচন সুষ্ঠ ও সুন্দর ভাবে পরিচালনার দায়িত্ব আমাদের। ভোট প্রদানে বিশৃঙ্খলা সৃষ্টি করলে কঠোর হস্তে দমন করা হবে। আপনারা যারা প্রার্থী আছেন পরস্পরের প্রতি আক্রমনাত্মক বক্তব্য পরিহার করে সহানুভূতি ও সহমর্মিতার পরিচয় দেবেন। এতে সুষ্ঠ নির্বাচনী পরিবেশ বজায় থাকবে।

মতবিনিময় সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, চাঁদপুর জেলা নির্বাচন অফিসার আতাউর রহমান, সিনিয়র এএসপি সার্কেল (হাজীগঞ্জ) আব্দুল হানিফ, কচুয়া উপজেলা সহকারী কমিশনার (ভূমি) পুলক কুমার মন্ডল, কচুয়া উপজেলা নির্বাচন অফিসার মোঃ আনোয়ার হোসেন, ও কচুয়া থানা অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ ইব্রাহিম খলিল প্রমুখ।

এসময় কচুয়া পৌর নির্বাচনে অংশগ্রহণকারী মেয়র প্রার্থী, সংরক্ষিত কাউন্সিলর প্রার্থী ও সাধারণ কাউন্সিলর প্রার্থীসহ উপজেলা পর্যায়ের গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

জিসান আহমেদ নান্নু, কচুয়া করেসপন্ডেন্ট

।। আপডেট : ১০:৪৪ পিএম, ২৪ ডিসেম্বর ২০১৫, বৃহস্পতিবার

ডিএইচ

Share