Home / চাঁদপুর / আগামীতে স্থায়ীভাবে এ ধরনের ভ্রাম্যমাণ জাদুঘর স্থাপন করতে চাই : পৌর মেয়র
স্থায়ীভাবে

আগামীতে স্থায়ীভাবে এ ধরনের ভ্রাম্যমাণ জাদুঘর স্থাপন করতে চাই : পৌর মেয়র

বাংলাদেশ রেল বিভাগের ব্যতিক্রম আয়োজনে চাঁদপুর শহরের রেলওয়ে বড় স্টেশনে ট্রেনের বগিতে স্থাপনকৃত  বঙ্গবন্ধু শেখ মুজিব ভ্রাম্যমাণ রেল জাদুঘর এর ফিতা কেটে আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়েছে।

৩১ আগস্ট বুধবার সকালে প্রধান অতিথি হিসেবে ফিতা কেটে এর আনুষ্ঠানিক উদ্বোধন ও পরিদর্শন করেন, চাঁদপুর পৌরসভার মেয়র মোঃ জিল্লুর রহমান জুয়েল। 

ট্রেনের বগিতে স্থাপনকৃত ভ্রাম্যমান এই জাদুঘরটি পরিদর্শনকালে তিনি বলেন, রেলওয়ে কর্তৃপক্ষের এই আয়োজনটি সত্যি অনেক প্রশংসিত। অত্যন্ত সুন্দর করে জাদুঘরটি সাজানো হয়েছে। যা দেখে সকলেই  মুগ্ধ হবে।

তিনি বলেন, যারা বঙ্গবন্ধু সম্পর্কে অনেক কিছুই জানেননি, তারা এই জাদুঘরটি দেখলে এবং পরিদর্শন করলে জাতির পিতা  বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবন সম্পর্কে অবগত হবেন এবং অনেক কিছুই জানবেন। এত সুন্দর আয়োজন করার জন্য রেল কর্তৃপক্ষের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করছি। 

তিনি আরো বলেন, আমাদের চাঁদপুর পৌরসভার পক্ষ থেকেও আগামীতে স্থায়ীভাবে এ ধরনের ভ্রাম্যমান জাদুঘর স্থাপন করতে চাই।  যাতে করে এই ভ্রাম্যমান জাদুঘরটির মতোই আমাদের চাঁদপুর পৌরসভার জাদুঘরটি জেলার এক স্থান থেকে অন্য স্থানে গিয়ে অবস্থান করতে পারে।

এসময় উপস্থিত ছিরেন, আক্কাছ আলী রেলওয়ে একাডেমির প্রধান শিক্ষক গোফরান হোসেন, পৌরসভার প্যানেল মেয়র ফরিদা ইলিয়াস, ৭নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ সফিকুল ইসলাম,রেল শ্রমিক লীগের সহ সভাপতি তাফাজ্জল হোসেন, সদস্য ইউনুছ পাটওয়ারী জুয়েল, ওয়ার্ড যুবলীগের সাধারণ সম্পাদক কামরুল ইসলাম, সাংঠনিক সম্পাদক শাহিন মাঝীসহ ওয়ার্ডের দলীয় অন্যান্য নেতৃবৃন্দ ও চাঁদপুর রেলওয়ের কর্মকর্তা কর্মচারী বৃন্দ।

প্রতিবেদক: কবির হোসেন মিজি,৩১ আগস্ট ২০২২