Home / উপজেলা সংবাদ / ফরিদগঞ্জ / আগস্টের প্রথম প্রহরে ফরিদগঞ্জে ছাত্রলীগের মোমবাতি প্রজ্জ্বলন
আগস্টের

আগস্টের প্রথম প্রহরে ফরিদগঞ্জে ছাত্রলীগের মোমবাতি প্রজ্জ্বলন

ঘড়ির কাঁটা ১২ টার পর পরই শুরু হয় শোকাবহ আগস্ট মাস। পঁচাত্তর পরবর্তী সময়ে প্রতিটি বছরই আগস্ট এলেই শোকাচ্ছন্ন হয়ে পড়ে গোটা বাঙালি জাতি। আগস্ট মাস বাঙালি জাতির জীবনে শোক ও বেদনার মাস। ১৯৭৫ সালের এই মাসে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ স্বপরিবারে হত্যা করা হয় এবং আওয়ামী লীগের সমাবেশে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপর গ্রেনেড হামলা চালিয়ে বহু নেতাকর্মীকে হত্যা করা হয়েছিল। মাসটিকে গভীর শ্রদ্ধা ভরে স্মরণ রাখতে চাঁদপুর জেলা শাখার ফরিদগঞ্জ উপজেলা ছাত্রলীগ মাসব্যাপী কর্মসূচী পালন উপলক্ষে প্রথম প্রহরে মোমবাতি প্রজ্বলন করেছে ।

শোকাবহ আগস্টের প্রথম প্রহর রাত ১২ টা ১ মিনিটে ফরিদগঞ্জ উপজেলা ছাত্রলীগের সভাপতি সভাপতির নেতৃত্বে ফরিদগঞ্জ উপজেলা পরিষদে অবস্থিত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরালে ‘মৃত্যুঞ্জয়ী মুজিব’ এ মোমবাতি প্রজ্বলন কর্মসূচী পালন করেছে।

এসময় উপস্থিত ছিলেন, ফরিদগঞ্জ পৌর ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাহাদাত হোসেন শান্তসহ বিভিন্ন ইউনিয়নে থেকে আগত ছাত্রলীগের নেতাকর্মীরা।

এসময় উপজেলা ছাত্রলীগের সভাপতি বাকি বিল্লাহ সোহাগ বলেন, ‘বাংলাদেশ যদি একটি মহাকাব্যের নাম হয় তবে বঙ্গবন্ধু সেই মহাকাব্যের রচয়িতা, বাংলাদেশ যদি একটি স্থাপত্যকর্মের নাম হয়, তার মহান স্থপতি হলেন জাতির পিতা। বাংলাদেশ এবং বঙ্গবন্ধু রাজনৈতিকভাবে, সামাজিকভাবে, অর্থনৈতিকভাবে, সাংস্কৃতিকভাবে, সাহিত্যিকভাবে অবিভাজ্য। একটিকে ছাড়া অন্যটিকে কল্পনা করা যায়না। সুতরাং শোকের মাসে প্রত্যয় ও শপথে শোককে শক্তিতে পরিণত করার অভয়মন্ত্রে বাঙালি জাতিকে উদ্দীপিত হওয়ার আহবান জানায়’। বাঙালি জাতির জীবনে বঙ্গবন্ধুর অসীম ত্যাগের কথা তুলে ধরে ছাত্রলীগের নেতাকর্মীদের প্রতিটি ক্ষেত্রে বঙ্গবন্ধুর আদর্শ অনুসরনের তাগিদ দেন।

প্রতিবেদক : শিমুল হাছান, ১ আগস্ট ২০২২