আক্কাছ আলী রেলওয়ে একাডেমিতে শোক দিবসের আলোচনা ও দোয়া

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪৮তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষ্যে শহরের আক্কাছ আলী রেলওয়ে একাডেমিতে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

১৫ আগস্ট মঙ্গলবার সকালে বিদ্যালয়ের শ্রেণিকক্ষে এ আয়োজন করা হয়। আলোচনা সভায় সভাপতিত্ব করেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. গোফরান আহমেদ।

বিদ্যালয়ের সহকারী শিক্ষক মো. শাহাদাত হোসেনের সঞ্চালনায় বক্তব্য রাখেন সহকারী প্রধান শিক্ষক মো. আবুল কাশেম, সহকারী শিক্ষক ফেরদৌসী সুলতানা চৌধুরী, তানিয়া জেসমিন, বদরুন্নেসা বিথী, সায়মা আহমেদ ও জাবেদ ইমতিয়াজ প্রমুখ।

বক্তারা তাদের বক্তব্যে ভয়াল ১৫ আগস্টের নৃশংস গণহত্যার ইতিহাস এবং দেশের জন্য বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের গৌরবময় অবদান শিক্ষার্থীদের মাঝে তুলে ধরেন। পাশাপাশি নতুন প্রজন্মকে অসাম্প্রদায়িক এবং মহান মুক্তিযুদ্ধের চেতনায় বাংলাদেশ গড়ে তোলার লক্ষ্যে নিজেদের প্রস্তুত করার জন্য আহ্বান জানানো হয়।

এর আগে ১৫ আগস্ট উপলক্ষে বিদ্যালয়ের শিক্ষার্থীদের অংশগ্রহণে রচনা লিখা, কবিতা পাঠ চিত্রাংকন ও কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। সকাল সাড়ে ৮টায় বিদ্যালয় শিক্ষক, শিক্ষার্থীরা জেলা প্রশাসনের আয়োজনে জাতীয় শোক দিবসের র্যালিতে অংশগ্রহণ করেন।

প্রতিবেদক: আশিক বিন রহিম, ১৫ আগস্ট ২০২৩

Share