Home / উপজেলা সংবাদ / মতলব উত্তর / আওয়ামী লীগ ক্ষমতায় থাকার কারণে নারীরা আজ মর্যাদাশীল: মায়া
আওয়ামী লীগ

আওয়ামী লীগ ক্ষমতায় থাকার কারণে নারীরা আজ মর্যাদাশীল: মায়া

আগামী ২৮ সেপ্টেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫তম জন্মবার্ষিকী উদযাপন উপলক্ষে মতলব উত্তর উপজেলা মহিলা আ’লীগের উদ্যোগে আলোচনা সভা, মিলাদ মাহফিল ও দোয়ার আয়োজন করা হয়।

২৪ সেপ্টেম্বর শুক্রবার দুপুরে উপজেলার মোহনপুর আলী ভিলা মিলনায়তনে উপজেলা মহিলা আ’লীগের উদ্যোগে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সাবেক দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণমন্ত্রী,বাংলাদেশ আ’লীগের কার্যনির্বাহী কমিটির সিনিয়র সদস্য মোফাজ্জল হোসেন মায়া বীর বিক্রম।

এসময় তিনি বলেছেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আওয়ামলীগ ক্ষমতায় আসার পর নারীর ক্ষমতায়ন ও নারীদের কল্যানে ব্যাপক কাজ করেছেন। এখন আর নারীরা পুরুষের চেয়ে কোনো অংশেই পিছিয়ে নেই। দেশের আর্থসামাজিক অবস্থার উন্নয়নে নরারীদের অগ্রহণী ভুমিকা রয়েছে।,

তিনি আরও বলেন, নারীরা আজ সমাজের কিংবা রাষ্ট্রের উচ্চ মর্যাদায় রয়েছে। শেখ হাসিনা ক্ষমতায় আসার পর সন্তানের বাবার সাথে এখন মায়ের নাম অর্ন্তভুক্ত করেছেন। সন্তানরা মায়ের পরিচয় দিতে হয়। বর্তমানে নারীরা বয়স্কভাতা, বিধবাভাতা,দুগ্ধভাতাসহ বিভিন্ন সুযোগ সুবিধা পাচ্ছেন এসব মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার অবদান।

তিনি আরও বলেন, আগামী ২৮ সেপ্টেম্বরর প্রধানমন্ত্রী জন্মদিন। আওয়ামী লীগ ধারাবাহিকভাবে এক যুগ ক্ষমতায় থাকার কারণে মানুষ নানাভাবে উপকৃত হয়েছে। তারা এই বিশেষ দিনটি অত্যন্ত কৃতজ্ঞতার সাথে স্মরণ করবে এবং বঙ্গবন্ধুকন্যার সুস্থ ও দীর্ঘ জীবনের জন্য প্রার্থনা করবে।

উপজেলা মহিলা আ’লীগের সাধারণ সম্পাদক লাভলী চৌধুরীর পরিচালনায় আলোচনা সভায় ও মিলাদ মাহফিল ও দোয়ার অনুষ্ঠানে বক্তব্য বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, উপজেলা মহিলা আ’লীগের প্রধান উপেদেষ্টা মিসেস পারভিন চৌধুরী, সূবর্না চৌধুরী বীণা। এতে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, মতলব দক্ষিণ উপজেলা মহিলা আ’লীগের নেত্রী আছমা আক্তার আখি, ছেংগারচর পৌর মহিলা আ’লীগের সভাপতি মিল্লাতুনেছা মিলি, সাধারণ সম্পাদক শিউলী বেগমসহ উপজেলার বিভিন্ন ইউনিয়ন মহিলা আ’লীগের নেত্রীরা সভায় বক্তব্য রাখেন।

নিজস্ব প্রতিবেদক