Home / সারাদেশ / আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকী ২৩ জুন
al-flag-..

আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকী ২৩ জুন

আগামি ২৩ জুন বাংলাদেশ আওয়ামী লীগের ৭২তম প্রতিষ্ঠাবার্ষিকী। এ উপলক্ষে বাংলাদেশ আওয়ামী লীগ আটটি নির্দিষ্ট বিষয়ের উপর আওয়ামী লীগের প্রবীণ নেতৃবৃন্দ এবং তরুণ প্রজন্মের কাছ থেকে ভিডিও শুভেচ্ছা বার্তা আহ্বান করেছে।

নির্দিষ্ট বিষয়বস্তুর উপর প্রাসঙ্গিক শুভেচ্ছা বার্তা থেকে নির্বাচিত কিছু ভিডিও বাংলাদেশ আওয়ামী লীগের অফিসিয়াল ফেসবুক পেজ ও ইউটিউবে প্রকাশ করা হবে। এই বিষয়টি সার্বক্ষণিক মনিটর করছে আওয়ামী লীগের গবেষণা সেল সিআরআই।

এ বিষয়ে সিআরআই এর কো-অর্ডিনেটর প্রকৌশলী তন্ময় আহম্মেদ বলেন, ১৯৪৯ সালের ২৩ জুন বাংলাদেশের সবচেয়ে প্রাচীন,ঐতিহ্যবাহী এবং গণ মানুষের রাজনৈতিক দল বাংলাদেশ আওয়ামী লীগের জন্ম।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে দেওয়া হয় যুগ্ম-সাধারণ সম্পাদকের দায়িত্ব। সাধারণ মানুষের পাশে থেকে সকল চড়াই-উৎরাই পার করে এ বছরের ২৩ জুন বাংলাদেশ আওয়ামী লীগ পালন করতে যাচ্ছে ৭২তম প্রতিষ্ঠাবার্ষিকী। যেহেতু রাজনৈতিক সংগ্রাম ও বাংলাদেশ জন্মের চিন্তা থেকে এ দলের প্রতিষ্ঠা সেহেতু আওয়ামী লীগের প্রবীণ নেতাদের সরাসরি বাংলাদেশের জন্ম ও সামরিক শাসনের বিরুদ্ধে রয়েছে দীর্ঘ সংগ্রামের ইতিহাস।

তাই দেশের স্বার্থে আওয়ামী লীগের প্রবীণ নেতাদের আন্দোলন সংগ্রামের ইতিহাস নতুন প্রজন্মের কাছে তুলে ধরতেই এ উদ্যোগ নেওয়া হয়েছে। একই সঙ্গে তারুণ্যকে অগ্রাধিকার দিয়ে বাংলাদেশ আওয়ামী লীগ দেশের তরুণদের কাছেও শুভেচ্ছা বার্তা আহ্বান করেছে।

এদিকে দলের প্রবীণ রাজনৈতিক নেতাদের শুভেচ্ছা বার্তার বিষয়বস্তু ঠিক করা হয়-বঙ্গবন্ধুর সংগ্রামের ইতিহাস,শেখ হাসিনার সংগ্রামের ইতিহাস এবং নিজের রাজনৈতিক সংগ্রামের ইতিহাস। অন্যদিকে তরুণদের কাছে যেসব বিষয়বস্তুর উপর শুভেচ্ছা বার্তা আহ্বান করা হয়েছে সেগুলো হলো-করোনা মোকাবিলায় বাংলাদেশ আওয়ামী লীগের পদক্ষেপ,গত ১২ বছরে বাংলাদেশ আওয়ামী লীগের সাফল্য ও ব্যর্থতা,আওয়ামী লীগের কাছে তরুণদের প্রত্যাশা,সরকারের বিভিন্ন কাজের মূল্যায়ন এবং দেশকে এগিয়ে নিতে তরুণদের পরামর্শ।

বার্তা কক্ষ , ১৬ জুন ২০২১