Home / উপজেলা সংবাদ / মতলব উত্তর / আওয়ামী লীগের শিকড় বাংলাদেশের মাটির অনেক গভীরে : এমপি রুহুল
আওয়ামী লীগের

আওয়ামী লীগের শিকড় বাংলাদেশের মাটির অনেক গভীরে : এমপি রুহুল

বাংলাদেশ আওয়ামী লীগের ৭২তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে চাঁদপুরের মতলব উত্তর উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সাংসদ আলহাজ্ব অ্যাড. নুরুল আমিন রুহুল।

এমপি বলেন, আওয়ামী লীগ জনগণের দল, জনগণের সঙ্গে আছে ও থাকবে। কোনো যড়যন্ত্র করে আওয়ামী লীগকে দেশের মাটি ও জনগণের কাছ থেকে দূরে রাখতে পারবে না।

২৪ জুন বৃহস্পতিবার বিকালে উপজেলা পরিষদের অডিটোরিয়ামে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখতে গিয়ে তিনি এ কথা বলেন।

তিনি আরও বলেন, আওয়ামী লীগের ৭২ বছরের ইতিহাস সংগ্রাম ও সাফল্যের ইতিহাস, গৌরবের ইতিহাস, উন্নয়ন ও অর্জনের ইতিহাস। আওয়ামী লীগের শিকড় বাংলাদেশের মাটির অনেক গভীরে। শত ষড়যন্ত্র আওয়ামী লীগকে মাটি ও মানুষ থেকে বিচ্ছিন্ন করতে পারেনি, ইনশাল্লাহ ভবিষ্যতেও পারবে না। বঙ্গবন্ধু থেকে শেখ হাসিনা- আমরা সেই ঐতিহ্য বহন করছি। সংগ্রাম, সাফল্য, গৌরব, অর্জন-উন্নয়নের যে ঐতিহ্য আমরা বহন করে চলেছি সেই ধারা অব্যাহত থাকবে।

মুক্তিযুদ্ধের চেতনাবিরোধী সা¤প্রদায়িক শক্তির মুলোৎপাটন করে শেখ হাসিনার নেতৃত্বে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণ প্রতিষ্ঠাবার্ষিকীর অঙ্গীকার বলেও জানান সাংসদ আলহাজ্ব অ্যাড. নুরুল আমিন রুহুল।

বৃহস্পতিবার বিকালে উপজেলা পরিষদের অডিটোরিয়ামে আয়োজিত আলোচনা সভায় প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এমএ কুদ্দুস।

উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাড. রুহুল আমিনের সভাপতিত্বে ও সাংগঠনিক সম্পাদক মোঃ শাহজাহান প্রধানের পরিচালনায় আরো বক্তব্য রাখেন, মতলব উত্তর উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি সিরাজুল ইসলাম লস্কর, যুগ্ম-সাধারণ সম্পাদক আইয়ুব আলী গাজী, কবির হোসেন মাস্টার, আইন বিষয়ক সম্পাদক অ্যাড. মনোয়ারুল ইসলাম, শিক্ষা বিষয়ক সম্পাদক সিরাজুল ইসলাম জমাদার, যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক নুরুল আমিন বোরহান, সদস্য বাবু রাধেশ্যাম সাহা চান্দু, লিয়াকত আলী, ছেঙ্গারচর পৌর আওয়ামী লীগের সভাপতি হাসান কাইয়ুম চৌধুরী, কৃষিবিদ মজিবুর রহমান,আওয়ামী লীগ নেতা ও বিশিষ্ট ব্যবসায়ী কাজী মিজানুর রহমান।

ষাটনল ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও ইউপি চেয়ারম্যান শরীফ উল্লা সরকার, উপজেলা যুবলীগের সভাপতি দেওয়ান জহির, সাধারণ সম্পাদক কাজী শরীফ, ছেঙ্গারচর পৌর আওয়ামী লীগ নেতা আতিকুর রহমান আতিক, উপজেলা যুবলীগের সহ-সভাপতি কামরুজ্জামান ইয়ার, ছেঙ্গারচর পৌরসভার প্যানেল মেয়র আঃ মান্নান বেপারী, উপজেলা ছাত্রলীগের সাবেক আহবায়ক অ্যাড. মহসিন মিয়া মানিক, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সদস্য সচিব অ্যাড. আক্তারুজ্জামান, উপজেলা যুবলীগের প্রচার সম্পাদক রেফায়েত উল্লাহ দর্জি, উপজেলা ছাত্রলীগের সাবেক যুগ্ম-আহবায়ক মিরাজ খালিদ, উপজেলা শ্রমিক লীগের সভাপতি মোহাম্মদ মুজাহিদুল ইসলাম সেলিম, উপজেলা কৃষক লীগের সাধারণ মানুষ জিএম ফারুক, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান শাহিনা আক্তার, মহিলা আওয়ামী লীগ নেত্রী লাভলী আক্তার, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের আহবায়ক মোঃ শাহজালাল মাস্টার, উপজেলা ছাত্রলীগ নেতা সাইফুল ইসলাম সরকার, আবু হানিফ অভি প্রমুখ।

আলোচনা সভা শেষে মিলাদ ও দোয়া অনুষ্ঠিত হয়েছে। এসময় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আত্মার মাগফিরাত কামনায় ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা সহ সকলের জন্য দোয়া করা হয়। পরে উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে উপজেলা পরিষদ চত্ত্বরে বৃক্ষ রোপণ করা হয়।

নিজস্ব প্রতিবেদক