Home / কৃষি ও গবাদি / আওয়ামী ওলামা লীগের বিরুদ্ধে চাঁদপুর জেলা হিন্দু-বৌদ্ধ- খ্রিস্টান ঐক্য পরিষদের স্মারকলিপি
আওয়ামী ওলামা লীগের বিরুদ্ধে চাঁদপুর জেলা হিন্দু-বৌদ্ধ- খ্রিস্টান ঐক্য পরিষদের স্মারকলিপি

আওয়ামী ওলামা লীগের বিরুদ্ধে চাঁদপুর জেলা হিন্দু-বৌদ্ধ- খ্রিস্টান ঐক্য পরিষদের স্মারকলিপি

চাঁদপুর জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর জেলা হিন্দু-বৌদ্ধ- খ্রিস্টান ঐক্য পরিষদের স্মারকলিপি প্রদান করা হয়েছে।

বৃহস্পতিবার দুপুর ২টায় জেলা প্রশাসক মোঃ আব্দুস সবুর মন্ডলের হাতে সংগঠনের নেতৃবৃন্দ স্মারকলিপি প্রদান করেন। এ সময় উপস্থিত ছিলেন ঐক্য পরিষদের সভাপতি অ্যাড. বিনয় ভূষন মজুমদার, সাধারণ সম্পাদক অ্যাড. রনজিত কুমার রায় চৌধুরী, দপ্তর সম্পাদক গৌতম কুমার পোদ্দার, প্রচার সম্পাদক প্রিতম কুমার রায় ও অভিজিত রায়।

স্মারকলিপিতে তারা উল্লেখ করেন বিগত বছরের ৪ ডিসেম্বর ঢাকার ঐতিহাসিক সোহরাওয়ার্দি উদ্যানে মানবাধিকার সংগঠন হিন্দু-বৌদ্ধ- খ্রিস্টান ঐক্য পরিষদের উদ্যোগে মহাসমাবেশ অনুষ্ঠিত হয়। যাতে সারা দেশ থেকে প্রায় লক্ষাধিক প্রান্তিক জনতার উপস্থিতি ঘটেছিল। সেখানে জাতীয় ঐক্যমতের ৭ দফা দাবি গৃহীত হয়। আমরা গভীর দুঃখ ও উদ্বেগের সাথে লক্ষ্য করছি যে, একটি সংগঠন ধর্মীয় লেবাস পড়ে আপনার নেতৃত্বাধীন সরকারি দলের অংগ সংগঠনের পরিচয়ে মহাসমাবেশের সফলতায় ঈর্ষান্বিত হয়ে অপপ্রচারে লিপ্ত হয়েছে। আওয়ামী ওলামা লীগের নামধারী সংগঠন বাংলাদেশের পোড়খাওয়া তুখোড় রাজনীতিক সাংসদ সুরঞ্জিত সেন গুপ্ত ও ঐক্য পরিষদের অন্যতম চেয়ারম্যান সেক্টর কমান্ডার বীর উত্তম সি আর দত্তের বিরুদ্ধে সাম্প্রদায়িক অপ্রপচার চালাতেও দ্বিধা করেনি। এ সংগঠনটি ‘ইসলামী বাংলাদেশ’ পরিচয়ে সংবিধান বিরোধী রাষ্ট্রদ্রোহী কর্মকান্ড পরিচালনা করার দুঃসাহস দেখাচ্ছে। সংগঠনটি মহাসমাবেশের পর দেশে রাষ্ট্র ধর্ম ইসলামের বিরুদ্ধে বিদ্বেষ ছড়ানোর অভিযোগ তুলে ঐক্য পরিষদকে নিষিদ্ধের দাবি তোলার স্পর্ধা দেখিয়েছে। এ সংগঠনটি সরকারি দলের আদৌ অঙ্গ সংগঠন কিনা এবং তাদের বক্তব্য সরকারি দলের বক্তব্য কিনা সে ব্যাপারে আপনার নেতৃত্বাধীন সরকারি দলের পক্ষ থেকে সুষ্পষ্ট বক্তব্যের জন্য এ স্মারকলিপি আমরা প্রদান করেছি।

শরীফুল ইসলাম, স্পেশাল করেসপন্ডেন্ট

|| আপডেট: ০৬:৩৪ পিএম, ১৪ জানুয়ারি ২০১৬, বৃহস্পতিবার

এমআরআর