আওয়ামী লীগ মুক্তিযুদ্ধের চেতনাকে ধ্বংস করেছে : ফারুক 

১০ দফা বাস্তবায়ন এবং বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া, মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবীর রিজভীসহ গ্রেপ্তারকৃত সকল নেতৃবৃন্দের মুক্তির দাবিতে চাঁদপুরে বিএনপির গণমিছিল অনুষ্ঠিত হয়েছে।

২৪ ডিসেম্বর শনিবার বিকেল চাঁদপুর শহরের হাজী মহসিন রোডের সামনে থেকে জেলা বিএনপি নেতাকর্মীরা সংক্ষিপ্ত প্রতিবাদ সমাবেশের গণমিছিল শুরু করে। মিছিলটি প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে হাসান আলী উচ্চ বিদ্যালয় মাঠে গিয়ে শেষ হয়।

চাঁদপুর জেলা বিএনপির সভাপতি শেখ ফরিদ আহমেদ মানিকের সভাপতিত্বে গণমিছিলে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সাবেক বিরোধীদলীয় চিপ হুইপ ও বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা মন্ডলির সদস্য জয়নুল আবদিন ফারুক।

তিনি তার বক্তব্যে বলেন, দেশে খুন গুম আর বিরোধী দলকে দমন-পীড়ন করে আওয়ামী লীগ মুক্তিযুদ্ধের চেতনাকে ধ্বংস করেছে।

চাঁদপুরে বিএনপি নেতা জয়নাল আবেদীন ফারুক আরো বলেন, এই জালেম স্বৈরাচারী সরকারকে হটাতে না পারলে দেশে সাধারণ মানুষের ভোট ও ভাতের অধিকার ফিরে আসবে না।

এদিকে বিএনপির গণমিছিলে যেনো কোন অপ্রীতিকর ঘটনা যাতে না ঘটে, সেজন্য শহরে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়। অন্যদিকে সকালে জামায়াত-শিবিরের একটি মিছিল বের করলে, সেখান থেকে ৮ শিবির কর্মীকে আটক করে পুলিশ। 

প্রতিবেদক: শরীফুল ইসলাম,২৪ ডিসেম্বর ২০২২

Share