Home / উপজেলা সংবাদ / মতলব উত্তর / আওয়ামী লীগ মানুষের মন জয় করেই একটানা ক্ষমতায় এসেছে
আওয়ামী লীগ

আওয়ামী লীগ মানুষের মন জয় করেই একটানা ক্ষমতায় এসেছে

পবিত্র ঈদুল আজহা উপলক্ষে দেশবাসীকে আন্তরিক শুভেচ্ছা ও মোবারকবাদ জানিয়েছেন, চাঁদপুর-২ আসনের সংসদ সদস্য, সাবেক মন্ত্রী আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রম। ১৪ জুন ২০২৪ রোজ শুক্রবার সন্ধ্যায় চাঁদপুরের মতলব উত্তর উপজেলার মোহনপুরে আলী ভিলা মিলনায়তনে আওয়ামী লীগ,অঙ্গ ও সহযোগি সংগঠনের বিভিন্ন নেতাকর্মীদের সাথে মনিবিনিময় আওয়ামী লীগের নেতাকর্মীদের সঙ্গে মতবিনিময় সভায় এ সকলকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানান। একই সাথে এক শুভেচ্ছা বার্তায় এবারের ঈদুল আযহায় সর্বোচ্চ ত্যাগ স্বীকারের মাধ্যমে পারস্পরিক সহযোগিতা নিয়ে অসহায় মানুষের পাশে দাঁড়ানোর জন্য সকলের প্রতি আহ্বান জানান তিনি।

মতবিনিময়কালে চাঁদপুর-২ আসনের সংসদ সদস্য আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রম বলেছেন, ক্ষমতার ধারাবাহিকতা ধরে রাখতে দলের তৃণমূল পর্যায় পর্যন্ত শক্তিশালী ও সুসংগঠিত করতে নেতাকর্মীদের প্রতি আহ্বান জানিয়েছেন।
শুক্রবার সন্ধ্যায় চাঁদপুরের তলব উত্তর উপজেলার মোহনপুরে আলী ভিলা মিলনায়তনে আওয়ামী লীগ,অঙ্গ ও সহযোগি সংগঠনের বিভিন্ন নেতাকর্মীদের সাথে মনিবিনিময় আওয়ামী লীগের নেতাকর্মীদের সঙ্গে মতবিনিময় সভায় এ আহ্বান জানান। মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া এমপি বলেন, ‘ প্রধানমন্ত্রী শেখ হাসিনার বলিষ্ট নেতৃত্বে আওয়ামী লীগ আজকে একমাত্র শক্তি দল। সাংগঠনিক শক্তি ছাড়া বড় কোনো অর্জন সম্ভব নয়। তাই দলকে তৃণমূল পর্যায় থেকে সুসংগঠিত করতে হবে।’

এ প্রসঙ্গে তিনি দুঃসময়ে দলের পাশে থাকা নেতা-কর্মীরা যাতে অবহেলিত না হন সেদিকে বিশেষ নজর দেওয়ার জন্য দলের নেতাদের নির্দেশ দেন।

মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া এমপি উন্নয়নের ধারাবাহিকতা রক্ষায় দলের নেতা-কর্মীদের ঐক্যবদ্ধভাবে কাজ করার আহ্বান জানান।
দেশ বিরোধী, খুনি, মৌলবাদী চক্র, মুক্তিযুদ্ধের বিরোধী শক্তি যেন যেন আসন্ন পবিত্র ঈদুল আযহায় এবং ঈদের পরে কোনো ষড়যন্ত্র করতে না পারে সে ব্যাপারে সবাইকে সজাগ থাকতে হবে।

আওয়ামী লীগ মানুষের মন জয় করেই একটানা ক্ষমতায় এসেছে। আর ক্ষমতায় এসে ধারাবাহিক উন্নয়ন করে যাচ্ছে।

আওয়ামী লীগ সরকার প্রতিটি জেলায় পরিকল্পিত উন্নয়ন করেছে। ফলে, আজ গ্রামে দরিদ্রর মানুষের সংখ্যা একেবারে নাই বললেই চলে।
আওয়ামী লীগ সরকার যে উন্নয়ন করেছে সেগুলো বেশি করে প্রচার করতে দলীয় নেতা কর্মীদের নির্দেশ প্রদান করেন তিনি।
আলহ্জ্বা মোফাজ্জল হোসেন চৌধুরী পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানিয়ে আরও বলেন, কুরবানীর ঐতিহাসিক শিক্ষা ও তাৎপর্য নিয়ে পবিত্র ঈদুল আযহা সমাগত। এ ঈদ আমাদেরকে ত্যাগ ও কুরবানীর আদর্শে উজ্জীবিত করে। মহান আল্লাহর সন্তুষ্টির জন্য অল্লাহর উদ্দেশে সবকিছু বিলীন করে দেওয়ার চেতনা জাগ্রত করে। মহান আল্লাহ নির্দেশে স্বীয় পুএ হযরত ইসমাইল (আ.) কে কোরবানি করতে উদ্যত হয়ে হযরত ইব্রাহিম (আঃ) আল্লাহর প্রতি অগাধ ভালোবাসা, অবিচল আনুগত্য ও অকুন্ঠ আত্মত্যাগের যে সুমহান দৃষ্টান্ত স্থাপন করেছেন তা অতুলনীয়। আল্লাহর প্রতি এই অকৃত্রিম ভালোবাসা ও ত্যাগের আদর্শ আমাদের ব্যক্তি ও সমাজ জীবনে প্রতিফলিত হলেই প্রতিতষ্ঠিত হবে শান্তি ও সৌহার্দ্য। আযহার অর্থ কোরবানি বা উৎসর্গ করা। তা প্রসারিত করতে হবে সকলের কর্ম ও চিন্তায়। কোরবানির শিক্ষা ব্যক্তি ও সমাজ জীবনে প্রতিফলিত করতে হবে।

প্রতিবছর পবিত্র ঈদুল আযহার মধ্য দিয়ে স্বচ্ছল মুসলমানগন কোরবানিকৃত পশুর গোস্ত আত্মীয়স্বজন ও গরীব দুঃখী অসহায় মানুষের মাঝে বিলিয়ে দিয়ে মানুষে মানুষে সহ মর্মিতা ও সাম্যের বানী প্রতিষ্ঠিত করেন।

তিনি আরো বলেন, আসুন, আমরা সকলে পবিত্র ঈদুল আযহার মর্মবাণী অন্তরে ধারণ করে নিজ নিজ অবস্থান থেকে জনকল্যাণমুখী কাজে অংশ গ্রহণ করি এবং বৈষম্যহীন- সুখী সমৃদ্ধ ও শান্তিপূর্ন বাংলাদেশ গড়ে তুলি।

বিশেষ করে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও পরিবারের নিহত সকল সদস্যদের রুহের মাগফেরাত কামনা ও মুজিবকন্যা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ও তার পরিবারের সদস্যদের দীর্ঘ-হায়াতের জন্য সকলের কাছে দোয়া চান তিনি। একই সাথে তার প্রয়াত সন্তান জ্যেষ্ঠ পুত্র সাজেদুল হোসেন চৌধুরী দিপুর রুহের মাগফেরাত কামনা সকলেল কাছে দোয়া কামনা করেন।

এসময় উপস্থিত ছিলেন, বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় আইন বিসয়ক উপ-কমিটির সদস্য আশফাক চৌধুরী মাহি ,মতলব উত্তর থানার অফিসার ইনচার্জ (ওসিম) মোঃ আলমগীর হোসেন, মতলব উত্তর উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মোঃ জাহাঙ্গীর আলম হাওলাদার,মতলব উত্তর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান রিয়াজুল হাসান রিয়াজ, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক কাজী শরীফ হোসেন, ছেংগারচর পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আতাউর রহমান ঢালী, উপজেলা আওয়ামী লীগের সদস্য রাদেশ্যাম সাহা, মোহনপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আব্দুল হাই প্রধান, ষাটনল ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও সাবেক ইউপি চেয়ারম্যান একেএম শরীফ উল্লাহ সরকার, ফরাজীকান্দি ইউপি চেয়ারম্যান রেজাউল করিম, ছেংগারচর পৌর যুবলীগের সাধারণ সম্পাদক মোঃ জাকির খান, মোফাজ্জল হোসেন চৌধুরী মায়ার ব্যক্তিগত সহকারী কামরুল হাসান মামুন,সাদুল্যাপুর ইউনিয়ন আওয়ামী রীগের সাধারণ সম্পাদক ইউসুফ মিয়া, উপজেলা যুবলীগের সদস্য রুবেল মিয়া বাব,মতলব উত্তর উপজেলা ছাত্রলীগের সাবেক সিনিয়র যুগ্ম-আহবায়ক তামজিদ সরকার রিয়াদ, মোঃ খোরশেদ আলমুসহ বিভিন্ন নেতৃবৃন্দ এসময় উপস্থিত ছিলেন।।

নিজস্ব প্রতিবেদক, ১৫ জুন ২০২৪