আজ চাঁদপুর সদর ও পৌর আওয়ামী লীগের সম্মেলন, আসছেন কেন্দ্রীয় নেতৃবৃন্দ

দীর্ঘ ১৯ বছর পর আজ সোমবার (৫ ডিসেম্বর) বেলা ২টায় অনুষ্ঠিত হতে যাচ্ছে চাঁদপুর সদর উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন। একই দিনে প্রায় ১৬ বছর পর চাঁদপুর পৌর আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হবে। সম্মেলনকে ঘিরে চাঁদপুর সদর উপজেলা ও পৌর আওয়ামী লীগের উদ্যোগে নেওয়া হয়েছে ব্যাপক প্রস্তুতি। সম্মেলনের সার্বিক তত্ত্বাবধান করছেন জেলা আওয়ামী লীগ।

চাঁদপুর স্টেডিয়ামে সম্মেলনকে ঘিরে প্রস্তুত করা হচ্ছে বিশাল মঞ্চ। সম্মেলন স্থলে কাউন্সিলর, ডেলিগেট ও হাজার নেতা-কর্মীর উপস্থিতি মুখরিত হয়ে উঠবে সভামঞ্চ। সম্মেলনে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখবেন বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ এমপি।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ও শিক্ষমন্ত্রী ডা. দীপু মনি এমপি, বাংলাদেশ জাতীয় সংসদের হুইপ ও বাংলাদেশ আওয়ামী লীগের চট্টগ্রাম বিভাগের সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন এমপি, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক ড. সেলিম মাহমুদ এবং ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক সুজিত রায় নন্দী।

সম্মেলনের উদ্বোধন করবেন চাঁদপুর জেলা আওয়ামী লীগের সভাপতি নাছির উদ্দিন আহমেদ। প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখবেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুক্তিযোদ্ধা আবু নাঈম পাটোওয়ারী দুলাল।

সম্মেলনে আরো বক্তব্য রাখবেন পৌর আওয়ামী লীগের টিম প্রধান ও জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ডা. জেআর ওয়াদুদ টিপু, সদর উপজেলার টিম প্রধান ও জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ইঞ্জি. আব্দুর রব ভূঁইয়া এবং পৌরসভার মেয়র মো. জিল্লুর রহমান জুয়েল।
সম্মেলনে সভাপতিত্ব ও পরিচালনা এবং সার্বিক ব্যবস্থাপনায় থাকবেন সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. নূরুল ইসলাম নাজিম দেওয়ান, সাধারণ সম্পাদক আলী এরশাদ মিয়াজী, পৌর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি রাধা গোবিন্দ গোপ ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আমিনুর রহমান বাবুল।

দলীয় সূত্রে জানা যায়, প্রায় দীর্ঘ ১৯ বছর পর চাঁদপুর সদর উপজেলা ও ১৬ বছর পর চাঁদপুর পৌর আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনের তারিখ ঘোষণার পর থেকেই সভাপতি ও সাধারণ সম্পাদক পদ প্রত্যাশীরা উজ্জীবিত হয়ে উঠে। অনেকে তাদের প্রার্থীতা জানান দিয়ে ইতোমধ্যে প্রচার-প্রচারণা করেছেন।

পাশাপাশি সংগঠনের নিয়মতান্ত্রিক অনুযায়ী চাঁদপুর সদর এবং পৌর আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক পদ প্রত্যাশীরা জেলা আওয়ামী লীগের সভাপতি নাছির উদ্দিন আহমেদ ও সাধারণ সম্পাদক মুক্তিযোদ্ধা আবু নঈম পাটওয়ারী দুলালের কাছে জীবনবৃত্তান্ত জমা দিয়েছেন।

চাঁদপুর জেলা আওয়ামী লীগের সূত্রে জানা গেছে, চাঁদপুর সদর এবং পৌর আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক পদ পেতে যারা ইতোমধ্যে তাদের জীবনবৃত্তান্ত জমা দিয়েছেন সেগুলো বাংলাদেশ আওয়ামী লীগের চট্টগ্রাম বিভাগের সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন এমপির কাছে প্রেরণ করা হবে। তার মাধ্যমে পরবর্তীতে বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এমপির যাচাই-বাছাই করে সদর উপজেলা ও পৌর আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনের দ্বিতীয় অধিবেশনে সভাপতি ও সাধারণ সম্পাদকের নাম ঘোষণা হতে পারে।

জেলা আওয়ামী লীগ সূত্রে জানা যায়, চাঁদপুর সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি পদে জীবনবৃত্তান্ত জমা দিয়েছেন- বর্তমান সভাপতি ও সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. নুরুল ইসলাম নাজিম দেওয়ান, জেলা আওয়ামী লীগের শ্রম বিষয়ক সম্পাদক মো. নুরুল ইসলাম মিয়াজী, সদর উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মো. আলী এরশাদ মিয়াজী, সদর উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মাসুদুর রহমান নান্টু, যুগ্ম-সাধারণ সম্পাদক আব্দুল আজিজ খান বাদল, জেলা আওয়ামী লীগের সদস্য আলহাজ মো. বেলায়েত হোসেন গাজী বিল্লাল ও সদর উপজেলা যুবলীগের সাবেক সভাপতি নাজমুল হোসেন পাটওয়ারী।

সাধারণ সম্পাদক পদে জীবনবৃত্তান্ত জমা দিয়েছেন- চাঁদপুর সদর উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো. আইয়ুব আলী বেপারী, জেলা যুুবলীগের সাবেক যুগ্ম-সাধারণ সম্পাদক হারুনুর রশীদ হাওলাদার, সদর উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মো. জাকির হোসেন জয়নাল পাটওয়ারী, চাঁদপুর সরকারি কলেজ ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি অ্যাড. মোহাম্মদ হান্নান কাজী ও রামপুর ইউনিয়ন আওয়ামী লীগ নেতা ফরিদ আহমেদ পলাশ পাটওয়ারী।

চাঁদপুর পৌর আওয়ামী লীগের সভাপতি পদে জীবনবৃত্তান্ত জমা দিয়েছেন জেলা আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক আবু নাসের বাচ্চু পাটওয়ারী, পৌর আওয়ামী লীগের বর্তমান ভারপ্রাপ্ত সভাপতি রাধা গোবিন্দ গোপ, সহ-সভাপতি নূরুল ইসলাম নূরু, শ্রম বিষয় সম্পাদক মঞ্জুরুল ইসলাম মাঝি ও পৌরসভার ১২নং ওয়ার্ড কাউন্সিলার হাবিবুর রহমান দর্জি।

চাঁদপুর পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পদে জীবনবৃত্তান্ত জমা দিয়েছেন পৌর আওয়ামী লীগের বর্তমান ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আমিনুর রহমান বাবুল, যুগ্ম-সাধারণ সম্পাদক মাহমুদ আহমেদ মিঠু, সাংগঠনিক সম্পাদক হুমায়ুন কবির খান, কৃষি বিষয়ক সম্পাদক জাহাঙ্গীর হোসেন ভূঁইয়া, সদস্য ও চাঁদপুর সরকারি কলেজ ছাত্রলীগের সাবেক আহ্বায়ক অ্যাড. সাইফুদ্দিন বাবু, আলমগীর হায়দার ভূঁইয়া, মো. জহিরুল ইসলাম খান নয়ন, চাঁদপুর জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক সায়েদুর রহমান অপু ও জেলা স্বেচ্ছাসেবক লীগের সাবেক যুগ্ম-আহ্বায়ক কে এম মাসুদ।

স্টাফ করেসপন্ডেট, ৫ ডিসেম্বর ২০২২

Share