আওয়ামী লীগের নতুন কমিটি হবে নবীন ও প্রবীণের সমন্বয়ে : ডা. দীপু মনি

বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, একমাত্র আওয়ামী লীগেই নির্বাচনী আইনগুলো মেনে দল পরিচালনা করে। আর এদেশে সকল রাজনীতিক দলগুলোর চেয়ে আওয়ামী লীগেই নারীদের অংশগ্রহণ সব চেয়ে বেশি। দলের নীতি-নির্ধারণী পর্যায়ে নারীদের এত অংশগ্রহণ আওয়ামী লীগ ছাড়া অন্য কোনো দলে নেই।

২৩ ডিসেম্বর শুক্রবার দুপুরে চাঁদপুর সরকারি কলেজ মাঠে আয়েজিত মাতৃপীঠ সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের শতবর্ষপূর্তি অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নের জবাবে শিক্ষামন্ত্রী এসব কথা বলেন।

আওয়ামী লীগের জাতীয় সম্মেলন সম্পর্কে ডা. দীপু মনি আরো বলেন, আওয়ামী লীগের সম্মেলন আসলে সারাদেশের মানুষ তাকিয়ে থাকে কি হবে। তার কারণ আওয়ামী লীগ হচ্ছে সে সংগঠন, যে সংগঠন বাঙালির ভাষার অধিকার এনে দিয়েছে, মহান স্বাধীনতা এবং গণতন্ত্রের পুনরুদ্ধারে সকল আন্দোলনে নেতৃত্ব দিয়েছে। একই সাথে বর্তমান বাংলাদেশের যে অভাবনীয় উন্নয়ন-অগ্রযাত্রা, তাও আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগের কারণে।

তিনি আরও বলেন, আওয়ামী লীগের নেতৃত্বে নারীরা আছেন, পুরুষেরাও আছেন। নবীন ও প্রবীণ মিলেই আওয়ামী লীগের নেতৃত্ব। আগামী ২৪ ডিসেম্বর সম্মেলনে যে কমিটি হবে, সেই কমিটি হবে নবীন ও প্রবীণের সমন্বয়ে। আর এটিই আওয়ামী লীগের ঐতিহ্য। বাঙালির অধিকার রক্ষা ও এগিয়ে নিয়ে যাওয়ার জন্য নতুন কমিটি কাজ করবে।

এ সময় উপস্থিত ছিলেন, চাঁদপুর জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ডাক্তার জে.আর ওয়াদুদ টিপু, চাঁদপুর পৌরসভার মেয়র মো. জিল্লুর রহমান, চাঁদপুর সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর অসিত বরণ দাশ, পুরান বাজার ডিগ্রী কলেজের অধ্যক্ষ রতন কুমার মজুমদার ও মাতৃপীঠ উচ্চ বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক সখিনা খাতুন, বর্তমান প্রধান শিক্ষক প্রান কৃষ্ণ দেবনাথ।

প্রতিবেদক: আশিক বিন রহিম, ২৩ ডিসেম্বর ২০২২

Share