চাঁদপুরে বাড়ছে করোনা সংক্রমণ, আইসোলেশন ওয়ার্ডে ৩৭ রোগীর মধ্যে পজিটিভ ১৭

আড়াই’শ শয্যাবিশিষ্ট চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে (করোনা ওয়ার্ডে) বর্তমানে ৩৭ জন রোগী ভর্তি রয়েছে। এর মধ্যে করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা ১৭জন, সন্দেহজনক করোনার উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন ২০ জন।

জানা যায়, চাঁদপুরে নতুন করে ফের করোনা সংক্রমণ দেখা দিয়েছে। শুরু থেকে এবারের দ্বিতীয় ধাপেও করোনা আক্রান্তের সংখ্যা বেড়েই চলেছে। প্রতিদিনই চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালে শত শত স্যাম্পল জমা দিচ্ছেন রোগীরা এবং শনাক্ত হচ্ছে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা।

গত ২৪ ঘণ্টায় ১৮৮ জনের নমুনায় ৩১ জনের মধ্যে করোনা পজিটিভ ধরা পড়েছে।

অন্যদিকে গত এক বছরে চাঁদপুর জেলায় করোনায় আক্রান্ত হয়েছেন ৩ হাজার ১২৮ জন। এর মধ্যে মারা গেছেন ৯২ জন। আর উপসর্গ নিয়ে মারা গেছেন আরো দুই শতাধিক।

খোঁজ নিয়ে জানা গেছে, চাঁদপুর শহরেই করোনায় আক্রান্তের হার সবচেয়ে বেশি। চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা: হাবিব-উল-করিম চাঁদপুর টাইমসকে বলেন, বর্তমানে হাসপাতালে আইসোলেশন ওয়ার্ডে ৬০টি বেডের মধ্যে ৩৭ জন রোগী ভর্তি রয়েছেন। এর মধ্যে ১৭ জন রোগী করোনা পজিটিভ। আর বাকি ২০ জন সন্দেহজনকভাবে করোনা উপসর্গ নিয়ে আইসোলেশন ওয়ার্ডে চিকিৎসাধীন রয়েছেন।

তিনি আরো বলেন, দ্বিতীয় ধাপে চাঁদপুরে করোনার ভয়াবহতা অনেক বেশি। এখনই যদি জনসচেতনতা বৃদ্ধি না পায় তাহলে এর ভয়াবহতা আরো বেশী বাড়তে থাকবে। এর জন্য জনসাধারণকে অবশ্যই মাস্ক পরিধান করতে হবে, জনসমাগম এড়িয়ে চলা সহ সকল প্রকার স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। করোনা প্রতিরোধে নিজে মাস্ক পরিধান করুন এবং অন্যকেও নিরাপদে রাখুন, জনসাধারণের প্রতি এমনটাই আহবান এই তত্ত্বাবধায়কের।

চাঁদপুর জেলা সিভিল সার্জন ডা. সাখাওয়াত উল্লাহ চাঁদপুর টাইমসকে জানান, দেশে করোনা আক্রান্ত অতিঝুঁকিপূর্ণ ৪০টি জেলার মধ্যে চাঁদপুর অন্যতম। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় নতুন করে ৩১ জন করোনায় আক্রান্ত হয়েছেন। তাছাড়া হাসপাতালে ভর্তির পর মারা গেছেন এক নারী।

চাঁদপুর জেলায় করোনায় আক্রান্তের হার ২০ ভাগ। তিনি আরো জানান, গত ২৮ ঘণ্টায় ১৮৮ জনের করোনা পরীক্ষার রিপোর্ট পজিটিভ পাওয়া গেছে। সব মিলিয়ে এখন চাঁদপুর জেনারেল হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে বুধবার দুপুর পর্যন্ত ভর্তি আছেন ৩৭ জন। অন্যরা নিজেদের বাড়িতে চিকিৎসা নিচ্ছেন।

এদিকে, গত সোমবার দুপুরে করোনায় আক্রান্ত হয়ে চাঁদপুর সদরের সিলন্দিয়া গ্রামের রহিমা বেগম (৬৫) এই হাসপাতালে ভর্তি হন। পরে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

প্রতিবেদক: কবির হোসেন মিজি, ৩০ জুন ২০২১

Share