Home / জাতীয় / আইসিসি থেকে পদত্যাগের ঘোষণা মুস্তফা কামালের
আইসিসি থেকে পদত্যাগের ঘোষণা মুস্তফা কামালের

আইসিসি থেকে পদত্যাগের ঘোষণা মুস্তফা কামালের

‎Wednesday, ‎01 ‎April, ‎2015   01:50:43 PM

চাঁদপুর টাইমস ডট কম :

দেশে ফিরে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি) থেকে পদত্যাগের ঘোষণা দিয়েছেন সংস্থাটির সভাপতি আ হ ম মুস্তফা কামাল। বিমান বন্দরে অবতরণের পর কান্নাজাড়িত কণ্ঠে তিনি বলেছেন, ‘আমার পদত্যাগপত্র প্রস্তুত। এখন যা কিছু বলব তা হবে আইসিসির সাবেক সভাপতি হিসেবে আমার বক্তব্য।’

থাই এয়ার ওয়েজের একটি ফ্লাইটে বুধবার দুপুর ১২ টা ৩৫ মিনিটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করেছেন তিনি। সেখানেই আইসিসিতে তার পরবর্তী অবস্থান নিয়ে সাংবাদিকদের সঙ্গে নিজের বক্তব্য তুলে ধরেন।

একাদশ বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে ভারতের বিপক্ষে বাংলাদেশের ম্যাচে আম্পায়ারের ভূমিকার কঠোর সমালোচনা করেছেন মুস্তফা কামাল। একই কারণে আইসিসিরও সমালোচনা করেছেন তিনি।

মুস্তফা কামালের এই বক্তব্যে রুষ্ট হয়েছেন আইসিসির অন্য কর্মকর্তারা। বিশেষ করে সংস্থাটির ক্ষমতাধর ভারতীয় চেয়ারম্যান নারায়ণস্বামী শ্রীনিবাসন বেশি ক্ষুব্ধ। যে কারণে বিশ্বকাপের পুরস্কার বিতরণী অনুষ্ঠানে আইসিসি সভাপতির হাত থেকে জয়ী দলকে ট্রফি দিতে দেওয়া হয়নি।

সভাপতি হিসেবে পুরস্কার তুলে দিতে না পারায় অস্ট্রেলিয়াতেই ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন মুস্তফা কামাল। শ্রীনিবাসনের বিরুদ্ধে আইসিসির গঠনতন্ত্র লঙ্ঘনের অভিযোগও করেছেন তিনি।

উল্লেখ্য, গত বছর মুস্তফা কামাল দায়িত্ব গ্রহণের আগেই আইসিসি সভাপতির প্রায় সব নির্বাহী ক্ষমতা কেড়ে নেওয়া হয়েছে। নির্বাহী ক্ষমতা সম্পন্ন চেয়ারম্যানের একটি পদ নতুনভাবে সৃষ্টি করা হয়েছে। সেই পদেই আছেন শ্রীনিবাসন।