Home / চাঁদপুর / ‘আইসিটির মাধ্যমে মেধাভিত্তিক সমাজ গড়ে তুলতে হবে’
আইসিটির মাধ্যমে মেধাভিত্তিক সমাজ গড়ে তুলতে হবে

‘আইসিটির মাধ্যমে মেধাভিত্তিক সমাজ গড়ে তুলতে হবে’

জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু নঈম পাটওয়ারী দুলাল বলেছেন, বর্তমান বিশ্বের সাথে প্রতিযোগীতা করতে হলে আইসিটি জানার বিকল্প নেই। আইসটিরি মাধ্যমে মেধাভিত্তিক সমাজ গড়ে তুলতে হবে । তথ্য প্রযুক্তির যুগে যারা কম্পিউটারের উপর জ্ঞান নিতে পারেনি, তারা কোন ক্ষেত্রেই সফল হতে পারবে না।

চাঁদপুর শহরের বিপনীবাগ ই-সার্চ বিডির উদ্যোগে শনিবার(২৬ নভেম্বর) সকাল ১০টায় মাহমুদা ভিলা কার্যালয়ে বিনামূল্যে আইসিটি (ইনফরমেশান) এন্ড কমিউনিকেশন কম্পিউটার ও ইন্টারনেট প্রশিক্ষণের সনদ পত্র বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, বর্তমান প্রজন্মকে বিশ্বকে জানতে হলে, বুঝতে হলে আইসিটির উপর প্রশিক্ষণ নিতে হবে। বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকার ডিজিটাল বাংলাদেশ গড়ার স্বপ্ন দেখেছিলেন । আজ তা বাস্তব রুপ লাভ করেছে । আজ বাংলাদেশে ডিজিটাল বিশ্বেও কাছে রোল মডেল হিসেবে দাঁড়িয়েছে ।
তিনি বলেন, চাঁদপুরে ই-সার্চ বিডি যে ভাবে কম্পিউটারের উপর কাজ করছেন তা সত্যি প্রসংশার দাবিদার। তারা বিভিন্ন স্কুল, কলেজ, মাদ্রাসার ছাত্র-ছাত্রীদের বিনামূল্যে প্রশিক্ষনের পাশাপাশি সনদপত্র দেওয়ার ব্যবস্থা রেখেছে, তার জন্য এখানকার আগত ছাত্র ছাত্রীরা প্রশিক্ষন নিয়ে কর্মক্ষেত্রে কাজে লাগাতে পারবে।

অনুষ্ঠানে ই-সার্চ বিডির ডিএমডি বিএম হাসানের পরিচালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন চাঁদপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সোহেল রুশদী।
তিনি বলেন, প্রশিক্ষণের বিকল্প নেই । আইসিটিতে চাঁদপুর অনেক অগ্রগামী। কারণ আইসিটিতে চাঁদপুর জেলা প্রশাসক মো. আব্দুস সবুর মন্ডল দেশসেরা শ্রেষ্ঠ জেলা প্রশাসক নির্বাচিত হয়েছে । এ কৃতিত্ব আপনাদের তথা চাঁদপুরবাসীর । বর্তমানে যুগে কম্পিউটার না জানলে কিছুই করতে পারবেন না । আগামীতে সরকারি সবধরণের সেবা অনলাইনে চলে আসবে । তাই নতুন প্রজন্মকে আইসিটিতে দক্ষ ও পারদর্শী হতে হবে ।

অনুষ্ঠানে ৫৬ জন প্রশিক্ষণার্থীর মাঝে সনদপত্র বিতরণ করা হয়।

করেসপন্ডেন্ট ।। আপডটে, বাংলাদশে সময় ৮ :৫৬ পিএম, ২৬ নভেম্বর ২০১৬, শনিবার
এইউ

Leave a Reply