Home / খেলাধুলা / আইপিএল নিলামের চূড়ান্ত তালিকায় ৪ বাংলাদেশি
আইপিএল

আইপিএল নিলামের চূড়ান্ত তালিকায় ৪ বাংলাদেশি

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ১৪তম আসরের জন্য খেলোয়াড়দের নিলামের চূড়ান্ত তালিকা প্রকাশ করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। এতে ২৯২ জনের নামের তালিকায় রয়েছে চার বাংলাদেশি ক্রিকেটারের নাম। তারা হলেন—সাকিব আল হাসান, মোস্তাফিজুর রহমান, মাহমুদউল্লাহ রিয়াদ ও মোহাম্মদ সাইফউদ্দিন।

নিলামের চূড়ান্ত তালিকা সূত্রে জানা যায়, সর্বোচ্চ ভিত্তি মূল্য ২ কোটি রুপির ক্যাটাগরিতে রয়েছে তারকা অলরাউন্ডার সাকিবের নাম। আর ভিত্তি মূল্য ১ কোটি রুপি ক্যাটাগরিতে রয়েছে বাঁহাতি পেসার মুস্তাফিজের। স্পিনিং অলরাউন্ডার মাহমুদউল্লাহ আছেন ৭৫ লাখ রুপি এবং ৫০ লাখ ভিত্তি মূল্যের ক্যাটাগরিতে জায়গা হয়েছে পেস বোলিং অলরাউন্ডার সাইফউদ্দিনের নাম।

জানা গেছে, আইপিএলের চলতি বছরের নিলামের জন্য প্রাথমিকভাবে ১ হাজার ১১৪ জন ক্রিকেটার নিবন্ধন করেছিলেন। সেখান থেকে ৮টি ফ্র্যাঞ্চাইজির আগ্রহের ভিত্তিতে চূড়ান্ত তালিকায় জায়গা পেয়েছেন ২৯২ জন ক্রিকেটার। এদের মধ্যে ১৬৪ জন ভারতীয় ও ১২৮ জন বিদেশি ক্রিকেটার রয়েছেন।

আগামী ১৮ ফেব্রুয়ারি, বৃহস্পতিবার বিকালে চেন্নাইয়ে অনুষ্ঠিত হবে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ১৪তম আসরের খেলোয়াড় নিলাম। আর এপ্রিল-মে মাসে মাঠে গড়াতে পারে টুর্নামেন্টটি।

ক্রীড়া ডেস্ক, ১৩ ফেব্রুয়ারি, ২০২১