Home / চাঁদপুর / ‘আইন অমান্য করে নদীতে মাছ শিকার করলে কাউকে ছাড় দেয় হবেনা’
আইন অমান্য করে নদীতে মাছ শিকার করলে কাউকে ছাড় দেয় হবেনা

‘আইন অমান্য করে নদীতে মাছ শিকার করলে কাউকে ছাড় দেয় হবেনা’

চাঁদপুর জেলা প্রশাসক মো. আব্দুস সবুর মন্ডল বলেছেন, যারা আইন অমান্য করে নদীতে মাছ শিকার করবে, আমরা একটি নৌকাও ছাড়বো না। ষাটনল, মহনপুর ও লক্ষ্মীপুরে সারাক্ষণ ক্যাম্প করে রাখতে হবে। যারা জাটকা সংরক্ষণ আওতায় কাজ করছেন, আপনরা জাটকার পেছনে না দৌড়য়ে স্থীর হয়ে কাজ করুন। প্রত্যেক স্থানের মূল পয়েন্টে মনিটরিং করে রাখতে হবে।

রোববার (১২ মার্চ) জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আইনশৃঙ্খলা কমিটির সভায় সভাপতির বক্তব্যে তিনি এ সব কথা বলেন।

তিনি বলেন, যে খাল থেকে জেলেরা নদীতে নামে সেই খালগুলো সনাক্ত করতে হবে। জেলেদের চাল দেওয়ার ক্ষেত্রে অনিয়মের অভিযোগ আসে। চেয়ারম্যানরা যদি চাল কম পান আপানরা তা রিসিভ করবেন না।

পুরাণ বাজারে বাড়ির ছাদে বিদ্যুৎস্পৃষ্টে দু’বোনের মধ্যে এক বোনের মৃত্যু হওয় গঠনায় জেলা প্রশাসক বলেন, এই রকম একটি বাড়ির ছাদে বিদ্যুতের তার নেওয়া হয়েছে। সেই তারে কোর প্রকার রাবার ব্যবহার করা হয়নি। যারা প্রকৃত দোষি তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে। আমরা এই নিয়ে একটি তদন্ত টিম গঠন করবো। এ বিষয়ে আমরা দ্রুত ব্যবস্থা গ্রহণ করবো।

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. শাহাদাৎ হোসেনের পরিচালনায় বক্তব্য রাখেন, পুলিশ সুপার শামসুন্নাহার, নৌ-পুলিশ সুপার সুব্রত কুমার হালদার, সিভিল সার্জন মো. মতিউর রহমান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু নঈম পাটওয়ারী দুলাল, স্বাধীনতা পদকপ্রাপ্ত নারী মুক্তিযোদ্ধা ডা. সৈয়দা বদরুন নাহার চৌধুরী, শাহরাস্তি উপজেলা চেয়ারম্যান দেলোয়ার হোসেন মিজি, জেলা মৎস্য কর্মকর্তা শফিকুর রহমান, কোস্টগার্ড স্টেশন কমান্ডার লে. মো. আতহার আলী, চাঁদপুর চেম্বার অব কমার্সের সভাপতি সুভাষ চন্দ্র রায়, চাঁদপুর সদর হাসপাতালের সহকারী পরিচালক ডা. এমজি ফারুক ভূঁইয়া, মতলব দক্ষিণ উপজেলার নির্বাহী কর্মকর্তা শহিদুল ইসলাম, আনসার ভিডিপিরি সহকারী পরিচালক মো. লুৎফর রহমান, কচুয়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সোহরাব হোসেন, ইসলামী ফাউন্ডেশনের ফিল্ড অফিসার মো. শামসুদ্দিনসহ জেলা প্রশাসনের বিভিন্ন কর্মকর্তরা উপস্থিত ছিলেন।

প্রতিবেদক-শরীফুল ইসলাম
।। আপডটে,বাংলাদশে সময় ০৪ : ৫২ পিএম, ১২ মার্চ ২০১৭ রোববার

এইউ

Leave a Reply