Home / চাঁদপুর / ‘আইনের শাসন প্রতিষ্ঠায় নিরলস কাজ করেছেন বঙ্গবন্ধু’
আইনের

‘আইনের শাসন প্রতিষ্ঠায় নিরলস কাজ করেছেন বঙ্গবন্ধু’

আইনের শাসন প্রতিষ্ঠার জন্য বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান নিরলসভাবে কাজ করেছেন বলে জানিয়েছেন আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের আইন ও বিচার বিভাগের সচিব মো. গোলাম সারওয়ার।

তিনি বলেন, বঙ্গবন্ধু সব সময় সোনার বাংলার স্বপ্ন দেখে এসেছেন। আইনের শাসন প্রতিষ্ঠার জন্য নিরলস চেষ্টা চালিয়েছেন। বঙ্গবন্ধু আইন পরিবারের একজন সদস্য। তিনি একটি কথা বলেছিলেন, যার মধ্যে সততা থাকবে সে জীবনে উন্নতি করতে পারবে। তিনি যতোদিন ছিলেন সততা ধরে রেখেছেন। বাংলাদেশের মানুষকে মুক্ত করার জন্য তিনি ছিলেন অবিচল। যার কারণে তার নেতৃত্বে ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধ সফল হয়েছিল।

১২ আগষ্ট শনিবার দুপুরে চাঁদপুর জেলা জজ আদালত ভবন প্রাঙ্গনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরাল উদ্বোধন শেষে তিনি এসব কথা বলেন।

গোলাম সারওয়ার বলেন, আইনের শাসন প্রতিষ্ঠায় বঙ্গবন্ধু যে স্বপ্ন দেখেছিলেন, তারই কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা তা বাস্তবায়নে নিরলস কাজ করে যাচ্ছেন। আপনারা জানেন, কোভিডের সময় সারা দেশের জেলখানাগুলোতে অতিরিক্ত কয়েদির অবস্থান ছিলো। তখন প্রধানমন্ত্রীর চিন্তা চেতনার আলোকে আমরা ভার্চুয়াল বিচার কার্যক্রম চালু করি। এসব বিষয়ে তখন আমাদের মন্ত্রীও দ্রুত প্রদক্ষেপ নিয়েছিলেন এবং প্রধান বিচারপতির দিক নির্দেশনায় সে কার্যক্রম এগিয়ে নিয়ে যায়।

সচিব বলেন, বঙ্গবন্ধু যে স্বাধীনতার স্বপ্ন দেখেছিলেন, সেই স্বাধীনতা আমরা অক্ষুণ্ন রাখব। আমরা যারা বিচার বিভাগে আছি, তারা সরকারের লক্ষ্য স্মার্ট বাংলাদেশ গঠনে কাজ করব। বিচার বিভাগ সব সময় আইন ও বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধাশলী। আজকে যে বঙ্গবন্ধুর মুর‌্যাল উদ্বোধন হচ্ছে- এটি তার ছোট একটি প্রতিফলন মাত্র।

পরে তিনি আদালত প্রাঙ্গনে গাছের চারা রোপন ও বঙ্গবন্ধু কর্নারের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন।

এ সময় চাঁদপুরের সিনিয়র জেলা ও দায়রা জজ মো. মহসিনুল হক, অতিরিক্ত পুলিশ সুপার মো. রাশেদুল হক, জজ আদালতের বিভিন্ন পর্যায়ের বিচারক, জেলা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) রনজিত রায় চৌধুরী, আইনজীবী সমিতির বর্তমান ও সাবেক নেতারা উপস্থিত ছিলেন।

স্টাফ করেসপন্ডেট, ১২ আগস্ট ২০২৩