Home / চাঁদপুর / ‘আইনজীবীদের সততা ও নিষ্ঠার সাথে কাজ করতে হবে’
আইনজীবীদের সততা ও নিষ্ঠার সাথে কাজ করতে হবে

‘আইনজীবীদের সততা ও নিষ্ঠার সাথে কাজ করতে হবে’

হাইকোর্ট বিভাগের বিচারপতি মইনুল ইসলাম চৌধুরী

বাংলাদেশ সুপ্রীম কোর্ট, হাইকোর্ট বিভাগের বিচারপতি মইনুল ইসলাম চৌধুরী বলেছেন, “বিচার বিভাগ পৃথকিকরণের ফলে যে সকল সমস্যা রয়ে গেছে সেগুলোকে বিচারক ও আইনজীবীরা সমাধানের জন্য উদ্যোগী ভূমিকা নিতে হবে।”

তিনি তার বক্তব্যে বলেন, “প্রত্যেক আইনজীবীকে সততা ও নিষ্ঠার সাথে কাজ করতে হবে। আপনারা যে বিষয়েই কাজ করেন না কেনো ল’ মেনে সঠিকভাবে রায় দিতে হবে। এখন দুঃখের বিষয় হচ্ছে, আইনজীবীরা অনেক সময় বুঝতেই চায় না বিচারপ্রার্থীদের কথা। শুধু নিজেরদের কথাই বুঝাতে চায়।”

তিনি বিচারকদের উদ্দ্যেশ্যে বলেন, “বিচারক যারা আছেন, আপনরা সুন্দরভাবে বিচার পরিচালনা করবেন। নিম্ন কোর্টে অনেক বিচার বিশ্লেষণ করে অনেক রায় দেওয়া হয় সেই রায় পরবর্তীতে ঠিক রাখতে হবে। যে কোনো প্রস্তাব আমরা শুনে তারপর সে বিষয়ে সঠিক রায় দিতে হবে। আমি সকলের উদ্দ্যেশ্যে বলছি, আপনারা যেখানে সমস্যা সেখানেই সমাধান করবেন।”

জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাড. জহিরুল ইসলামের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক অ্যাড. জসিম উদ্দিন ভূঁইয়ার পরিচালনায় বক্তব্য রাখেন সিনিয়র জেলা ও দায়রা জজ মো. মফিজুল ইসলাম, সিনিয়র আইনজীবী অ্যাড. আলহাজ্ব কাজী হাবিবুর রহমান, জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি ফজলুল হক সরকার, অ্যাড. আবু তাহের পাটোয়ারী, আলহাজ্ব অ্যাড.ইকবাল বিন বাশার, অ্যাড. মো. কামরুল ইসলাম, অ্যাড. আহসান হাবিব, সাবেক সাধারণ সম্পাদক অ্যাড. মোশারফ হোসেন, অ্যাড. আব্দুল লতিফ শেখ, জিপি অ্যাড. রুহুল আমিন সরকার, পিপি অ্যাড. আমান উল্লাহ আমান।

শরীফুল ইসলাম

|| আপডেট: ০৭:৪৬ পিএম,২৮ অক্টোবর ২০১৫, বুধবার

 এমআরআর