Home / আন্তর্জাতিক / আইএস অবিশ্বাসের কোনো কারণ নেই : নিশা দেশাই
আইএস অবিশ্বাসের কোনো কারণ নেই : নিশা দেশাই

আইএস অবিশ্বাসের কোনো কারণ নেই : নিশা দেশাই

বাংলাদেশে নৃশংস হত্যাকাণ্ডগুলোর দায় স্বীকার করে জঙ্গি সংগঠন ইসলামিক স্টেট (আইএস) ও আল-কায়েদা যে বক্তব্য দিচ্ছে, তা অবিশ্বাস করার কোনো কারণ নেই।

বৃহস্পতিবার দুপুরে সচিবালয়ে স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে বৈঠক শেষে বাইরে অপেক্ষমান সাংবাদিকদের এ কথা বলেন যুক্তরাষ্ট্রের দক্ষিণ ও মধ্য এশিয়াবিষয়ক সহকারী পররাষ্ট্রমন্ত্রী নিশা দেশাই বিসওয়াল।

সচিবালয়ের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সম্মেলনকক্ষে বৈঠকটি হয়। এতে নিশা দেশাই ছাড়াও উপস্থিত ছিলেন বাংলাদেশে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত স্টিফেনস মার্শা ব্লুম বার্নিকাট। বাংলাদেশের স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল ছাড়াও ছিলেন স্বরাষ্ট্র সচিব, আইজিপি, র‍্যাবের মহাপরিচালকসহ আইনশৃঙ্খলা বাহিনীর জ্যেষ্ঠ কর্মকর্তারা।

বৈঠকের বিষয়ে নিশা দেশাই সাংবাদিকদের বলেন, জুলহাজ মান্নানসহ নৃশংস হত্যাকাণ্ডগুলোর বিষয়ে যুক্তরাষ্ট্র ব্যথিত ও ক্ষুব্ধ। এই কথা স্বরাষ্ট্রমন্ত্রীকে (আসাদুজ্জামান খাঁন কামাল) জানানো হয়েছে। তিনি বলেন, স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে তিনি জানতে চেয়েছেন, জুলহাজ মান্নান মার্কিন দূতাবাসের কর্মকর্তা ছিলেন। তাঁকে হত্যা করাটা বাংলাদেশে বসবাসরত যুক্তরাষ্ট্রের নাগরিকদের জন্য হুমকি কি না।

যুক্তরাষ্ট্রের সহকারী পররাষ্ট্রমন্ত্রী বলেন, বাংলাদেশের উন্নয়ন ও অগ্রগতির অন্যতম অংশীদার যুক্তরাষ্ট্র। কমিউনিটি পুলিশসহ আইনশৃঙ্খলা বাহিনীর প্রশিক্ষণে যুক্তরাষ্ট্র ভূমিকা রাখতে চায়। এ সময় তিনি আরো বলেন, যুক্তরাষ্ট্রের একটি সাইবার নিরাপত্তা দল শিগগিরই বাংলাদেশে আসবে।

মার্কিন সহকারী পররাষ্ট্রমন্ত্রী বলেন, বাংলাদেশের জঙ্গিরা ধীরে ধীরে আন্তর্জাতিক জঙ্গিগোষ্ঠীর সঙ্গে লিয়াজোঁ করছে কি না, তা স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে জানতে চেয়েছেন কি না। তিনি বলেন, আইনশৃঙ্খলা ইস্যুতে বাংলাদেশের সঙ্গে কাজ করতে চায় যুক্তরাষ্ট্র। এ ব্যাপারে একমত পোষণ করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী। (এনটিভি)
নিউজ ডেস্ক : আপডেট ৩:৫০ এএম, ০৫ মে ২০১৬, বৃহস্পতিবার
ডিএইচ