আইইবির জাতীয় সেমিনারের সদস্য সচিব ছিলেন ইঞ্জি. শাহাদাৎ হোসেন শীবলু

‘ইনোভেটিভ ইঞ্জিনিয়ারিং ইন দ্যা ফোর্থ ইন্ডাস্ট্রিয়াল রেভ্যুলেশন’ এই স্লোগানে দেশের প্রকৌশলীদের একমাত্র বৃহৎ প্রতিষ্ঠান ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন, বাংলাদেশ (আইইবি)’র ৬০ তম কনভেনশন উৎসব মুখর পরিবেশে সম্পন্ন হয়েছে।

শনিবার (১৩ মে) বেলা ১১টায় আইইবি’র প্রাঙ্গণে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রধান অতিথি হিসেবে এ কনভেনশনের শুভ উদ্বোধন করেন এবং বক্তব্য রাখেন।

এই অনুষ্ঠানের আয়োজক কমিটির সদস্য সচিব হিসেবে চমক দেখান, চাঁদপুরের কচুয়ার কৃতি সন্তান আইইবি’র সদ্য বিদায়ী সাধারণ সম্পাদক এবং নব-নির্বাচিত ভাইস প্রেসিডেন্ট (সার্ভিসেস এন্ড ওয়েলফেয়ার) ইঞ্জিনিয়ার মোঃ শাহাদাৎ হোসেন শীবলু, পিইঞ্জ।

উল্লেখ্য যে, চাঁদপুরের কচুয়া উপজেলার ৯নং কড়ইয়া ইউনিয়নের শহীদ মুক্তিযোদ্ধা ছৈয়দুর রহমানের সর্বকনিষ্ঠ পুত্র, ইঞ্জিনিয়ার মোঃ শাহাদাৎ হোসেন শীবলু আইইবি’র মাধ্যমে দেশের পেশাজীবি প্রকৌশলীদের সেবার পাশাপাশি কচুয়ায় নানান সামাজিক কাজ করছেন। বিশেষ করে এলাকার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, মাদ্রাসা, মসজিদ ও রাস্তাঘাট নির্মানে নানান সহযোগিতা করছেন। ভবিষ্যতে পেশাজীবি প্রকৌশলীদের পাশাপাশি এলাকার সাধারন মানুষের সেবা কার্যক্রম এগিয়ে নিতে সকলের দোয়া চেয়েছেন তিনি।

প্রতিবেদক: জিসান আহমেদ নান্নু, ১৫ মে ২০২৩

Share