চাঁদপুর

অ্যাড. সিরাজুল ইসলামের ২১তম মৃত্যুবার্ষিকী আজ

আজ ১১ অক্টোবর চাঁদপুর জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি, মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, সাবেক সংসদ সদস্য ও গণপরিষদ সদস্য অ্যাড. সিরাজুল ইসলামের ২১তম মৃত্যুবার্ষিকী। এ উপলক্ষে পরিবারের পক্ষ থেকে মিলাদ ও দোয়ার আয়োজন করা হয়েছে। ১৯৯৯ সালের ১১ অক্টোবর তথা ১০ অক্টোবর দিবাগত রাত ১টা ৪৫ মিনিটে হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে অ্যাডঃ সিরাজুল ইসলাম ইন্তেকাল করেন (ইন্নালিল্লাহে…রাজিউন)।

ফরিদগঞ্জের চরকুমিরা গ্রামের পাটওয়ারী বাড়ির পারিবারিক গোরস্থানে তাঁকে সমাহিত করা হয়। মৃত্যুর আগ পর্যন্ত তিনি বাংলাদেশ আওয়ামী লীগের রাজনীতির সাথে সম্পৃক্ত ছিলেন এবং চাঁদপুর জেলা আওয়ামী লীগের সভাপতির দায়িত্ব পালন করেন। এছাড়া তিনি বিভিন্ন পেশাজীবী, সামাজিক,সাংস্কৃতিক সংগঠন ও ধর্মীয় প্রতিষ্ঠানের সাথে সক্রিয়ভাবে জড়িত ছিলেন। অ্যাড.সিরাজুল ইসলাম চাঁদপুর রোটারী ক্লাব ও জেলা আইনজীবী সমিতির সভাপতি ছিলেন। মহান স্বাধীনতা যুদ্ধের সময় তিনি চাঁদপুরে মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠকের দায়িত্ব পালন করেন। বর্ণাঢ্য রাজনৈতিক জীবনের অধিকারী ও নির্লোভ ব্যক্তিত্ব ছিলেন তিনি।

চাঁদপুরে মুক্তিযুদ্ধের বিজয় মেলার একজন দক্ষ উপদেষ্টা হিসেবে ১৯৯২ সালে বিজয় মেলার শুরুতে তিনি ভূমিকা রাখেন। একজন সৎ, যোগ্য ও ন্যায়পরায়ণ নেতা হিসেবে অ্যাডঃ সিরাজুল ইসলাম ছিলেন সর্বজনশ্রদ্ধেয়।

অ্যাডঃ.সিরাজুল ইসলামের ২০তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে মরহুমের পরিবারের উদ্যোগে ১১ অক্টোবর রোববার জোহর গ্রামের বাড়ি ফরিদগঞ্জের চরকুমিরা পাটওয়ারী বাড়িতে এবং বাদ আছর চাঁদপুর শহরের বেগম জামে মসজিদে মিলাদ মাহফিলের আয়োজন করা হয়েছে। এই মিলাদ ও দোয়া অনুষ্ঠানে মরহুমের শুভাকাঙ্ক্ষীদের উপস্থিত থাকার জন্যে পরিবারের পক্ষ থেকে আহ্বান জানানো হয়েছে।

বার্তা কক্ষ ,১১ অক্টোবর ২০২০

Share