Home / উপজেলা সংবাদ / ফরিদগঞ্জ / অ্যাড. জাহিদুল ইসলাম রোমানের মা আর বেঁচে নেই
জাহিদুল

অ্যাড. জাহিদুল ইসলাম রোমানের মা আর বেঁচে নেই

মুক্তিযুদ্ধে সংগঠক, চাঁদপুর জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক এমপি মরহুম অ্যাড. সিরাজুল ইসলামের সহধর্মিণী এবং ফরিদগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারনম্যান ও জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি অ্যাড. জাহিদুল ইসলাম রোমানের মা সায়েরা খাতুন আর বেঁচে নেই। (ইন্নালিল্লাহি…. রাজিউন)।

১৪ ফেব্রুয়ারি সোমবার বিকেল পৌনে ২:৪৫ মিনিটে তিনি ঢাকায় বঙ্গবন্ধুর শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন।

মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭০ বছর। মৃত্যুকালে তিনি ছেলে-কন্যা, নাতি-নাতনিসহ বহু আত্মীয়-স্বজন ও গুণগ্রাহী রেখে যান। এর আগে বেশ কয়েকদিন ধরে তিনি করনা আক্রান্ত হয়ে উল্লেখাত হাসপাতালে লাইফ সাপোর্টে চিকিৎসাধীন ছিলেন।

আজ সোমবার বাদ এশা চাঁদপুর শহরের ঐতিহাসিক বেগম জামে মসজিদ প্রাঙ্গনে মরহুমার প্রথম জানাজা অনুষ্ঠিত হবে। এরপর তার গ্রামের বাড়ি ফরিদগঞ্জের চরকুমুড়িয়া এলাকায় দ্বিতীয় জানাজা শেষে তাকে পারিবারিক কবরস্থানে দাফন করা হবে বলে পরিবার সূত্রে জানা গেছে।

মরহুমা সায়রা খাতুনের মৃত্যুতে চাঁদপুর টাইমস পরিবার গভীর শোক জানিয়েছেন। তাৎক্ষণিক এক শোকবার্তায় চাঁদপুর টাইমস ও দৈনিক চাঁদপুর সময় পত্রিকার সম্পাদক কাজী মোহাম্মদ ইব্রাহীম জুয়েল সাবেক এমপি এবং মহান মুক্তিযুদ্ধের সংগঠক এ্যাড. সিরাজুল ইসলাম সাহেবের সহধর্মিনীর এই অকাল মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেন। পাশাপাশি তিনি শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

প্রসঙ্গত, মরহুমা সায়েরা খাতুনের স্বামী মরহুম অ্যাড. সিরাজুল ইসলাম মহান মুক্তিযুদ্ধের সংগঠক,মহকুমা সংগ্রাম পরিষদের আহব্বায়ক, ফরিদগঞ্জ থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, চাঁদপুর মহকুমা এবং পরবর্তীতে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সভাপতি ছিলেন। ১৯৭০ সালে উপনির্বাচনে কুমিল্লা-২৫ অঞ্চল থেকে সংসদ সদস্য (এমপি) নির্বাচিত হন। অ্যাড. সিরাজুল ইসলামের দীর্ঘ রাজনৈতিক জীবনে তার স্ত্রী মরহুমা সায়েরা খাতুন পাশে থেকে প্রেরণা যুগিয়েছিলেন। 

প্রতিবেদকঃ আশিক বিন রহিম, ১৪ ফেব্রুয়ারি ২০২২