জাতীয়

অস্ট্রেলিয়া যাচ্ছেন প্রধান বিচারপতি

প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা শিগগিরই সস্ত্রীক অস্ট্রেলিয়া যাচ্ছেন। এ জন্য তিনি গতকাল বৃহস্পতিবার ভিসার আবেদন করেছেন।

চিকিৎসার জন্য তিনি অস্ট্রেলিয়া যাচ্ছেন বলে জানা গেছে। এদিকে গতকাল বিকেলে ঢাকেশ্বরী মন্দিরে পূজা দিয়েছেন প্রধান বিচারপতি। তিনি সস্ত্রীক লক্ষ্মীপূজা দিতে সেখানে যান বলে জানিয়েছেন মন্দিরের ম্যানেজার তপন ভট্টাচার্য ও আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের প্রসিকিউটর অ্যাডভোকেট রানা দাস গুপ্ত।

প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা ক্যান্সারে আক্রান্ত। শারীরিক অসুস্থতার কারণ দেখিয়ে গত ২ অক্টোবর তিনি এক মাসের ছুটি নিয়েছেন। এর পর থেকে তিনি কাকরাইলে হেয়ার রোডের বাসায়ই আছেন।

গতকাল সকাল সাড়ে ১১টায় স্ত্রী সুষমা সিনহাকে নিয়ে বাসা থেকে বের হন প্রধান বিচারপতি। তাঁরা গুলশান-২ নম্বরে অস্ট্রেলিয়া হাইকমিশনের ভিসা সেন্টারে যান। সেখানে দুপুর সাড়ে ১২টার মধ্যে তাঁদের বায়োমেট্রিক প্রক্রিয়া সম্পন্ন হয়।

এরপর সেখান থেকে তাঁরা বাসায় ফিরে আসেন বলে জানা গেছে।

প্রধান বিচারপতির বড় মেয়ে সূচনা সিনহা অস্ট্রেলিয়ায় থাকেন। সেখানে গিয়ে প্রধান বিচারপতি মেয়ের বাসায়ই থাকবেন বলে জানা গেছে। এর আগেও তিনি অস্ট্রেলিয়ায় মেয়ের বাসায় গিয়েছেন। তাঁর আরেক মেয়ে কানাডায় থাকেন।

ঢাকেশ্বরী মন্দিরে প্রধান বিচারপতি : গতকাল বিকেল ৫টা ৩৫ মিনিটে প্রধান বিচারপতি সস্ত্রীক ঢাকেশ্বরী মন্দিরে গিয়ে লক্ষ্মীপূজা দেন। পূজা শেষে মন্দিরের দ্বিতীয় তলায় অতিথি কক্ষে যান প্রধান বিচারপতি। সেখানে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সাবেক সহসভাপতি অ্যাডভোকেট সুব্রত চৌধুরী ও অ্যাডভোকেট রানা দাস গুপ্তের সঙ্গে প্রধান বিচারপতির দেখা হয়।

এ সময় তাঁরা পরস্পর কুশল বিনিময় করেন। ৫টা ৫৫ মিনিটে তাঁরা বেরিয়ে যান।

পরে ঢাকেশ্বরী মন্দিরে অ্যাডভোকেট রানা দাস গুপ্ত সাংবাদিকদের বলেন, ‘লক্ষ্মীপূজা চলছে। তাই প্রধান বিচারপতি তাঁর সহধর্মিণীকে নিয়ে পূজা দিতে এসেছিলেন। কাকতালীয়ভাবে প্রধান বিচারপতির সঙ্গে আমাদের দেখা হয়েছে। কথাও হয়েছে। ’

প্রধান বিচারপতিকে কেমন দেখেছেন, অসুস্থ দেখেছেন কি না—এ প্রশ্নের জবাবে রানা দাস গুপ্ত বলেন, ‘তেমন মনে হয়নি। তাঁকে স্বাভাবিকই মনে হয়েছে। তবে তাঁর শরীরের মধ্যে কী রোগ আছে তা তো আর আমি জানি না। ’

বাসায় দুই ফাইল : এদিকে গতকাল সন্ধ্যায় প্রধান বিচারপতির বাসভবনে যান সুপ্রিম কোর্টের বেঞ্চ রিডার মাহবুব হাসান। তিনি সন্ধ্যা ৬টা ৪০ মিনিটে প্রধান বিচারপতির বাসভবনে যান এবং ৭টার দিকে বেরিয়ে আসেন। প্রধান বিচারপতির ব্যাংক হিসাবসংক্রান্ত দুটি ফাইল নিয়ে এসেছিলেন বলে সাংবাদিকদের জানান মাহবুব হাসান।

নিউজ ডেস্ক
: আপডেট, বাংলাদেশ ৯ : ০০ এএম, ০৬ অক্টোবর, ২০১৭ শুক্রবার
এইউ

Share