Home / খেলাধুলা / অস্ট্রেলিয়া, ইংল্যান্ড ও নিউজিল্যান্ডের গ্রুপে বাংলাদেশ
tiger
ফাইল ছবি

অস্ট্রেলিয়া, ইংল্যান্ড ও নিউজিল্যান্ডের গ্রুপে বাংলাদেশ

চ্যাম্পিয়ন্স ট্রফিতে অস্ট্রেলিয়া, ইংল্যান্ড ও নিউজিল্যান্ডের গ্রুপে পড়েছে বাংলাদেশ। আগামী বছর জুনে ইংল্যান্ডে বসছে ৮ দলের এই ওয়ানডে আসর। আজ বুধবার ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফির গ্রুপিং ও সূচি প্রকাশ করেছে।

২০০৬ সালের পর এই প্রথম আবার আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি খেলতে যাচ্ছে টাইগাররা। ২০১৭ সালের ১ জুন থেকে ১৮ দিনের আসরটি চলবে। ৮ দলের টুর্নামেন্ট। হবে ১৫টি ম্যাচ। বাংলাদেশ গ্রুপ ‘এ’তে। এবারের আসরের উদ্বোধন হবে বাংলাদেশ-ইংল্যান্ড ম্যাচ দিয়ে। দ্য ওভালে ম্যাচ। একই ভেন্যুতে বাংলাদেশের দ্বিতীয় ম্যাচ ৫ জুন। প্রতিপক্ষ অস্ট্রেলিয়া।

আর গ্রুপ পর্বে শেষ ম্যাচটি টাইগাররা খেলবে নিউজিল্যান্ডের বিপক্ষে। ৯ জুন কার্ডিফে হবে ম্যাচটি। ১৪ ও ১৫ তারিখ সেমিফাইনাল। ১৮ জুন ফাইনাল। গ্রুপ ‘বি’তে ভারত, পাকিস্তান, শ্রীলঙ্কা ও দক্ষিণ আফ্রিকা।

২০১৫ সালের ৩০ সেপ্টেম্বর পর্যন্ত যারা ওয়ানডে র‌্যাঙ্কিংয়ের ৮ নম্বর পর্যন্ত ছিল তারাই খেলবে এই আসরে। বাছাই হয়েছে সেইভাবে। বাংলাদেশ তাই ৭ নম্বর বাছাই।

টি-টোয়েন্টির বর্তমান বিশ্ব চ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজ এবারের আসরে খেলার যোগ্যতা পায়নি। ২০১৩ সালে শেষবার বসেছিল চ্যাম্পিয়ন্স ট্রফির আসর। গ্রুপ পর্বে ভারত-পাকিস্তান মহারণ হবে ৪ জুন, এজবাস্টনে। (কালেরকণ্ঠ)

নিউজ ডেস্ক : আপডেট, বাংলাদেশ সময় ০৪:০০ পিএম, ১ জুন ২০১৬, বুধবার
ডিএইচ

Leave a Reply