Home / চাঁদপুর / অসহায়-নিম্ন মধ্যবিত্ত পরিবারের মাঝে আপনের ইফতার সামগ্রী বিতরণ
অসহায়

অসহায়-নিম্ন মধ্যবিত্ত পরিবারের মাঝে আপনের ইফতার সামগ্রী বিতরণ

পবিত্র মাহে রমজান উপলক্ষ্যে প্রতি বছরের ন্যায় এবারও ইফতার উপহার নিয়ে চাঁদপুরে অসহায় নিম্নমধ্যবিত্ত পরিবারের পাশে দাঁড়ালো সামাজিক সংগঠন ‘আপন’।

‘আমরা পর নই’ এ স্লোগানকে সামনে রেখে পথচলা সংগঠনটির উদ্যোগে শহরের বিভিন্ন এলাকা থেকে দরিদ্র এবং নিম্নমধ্যবিত্ত পরিবারকে খুঁজে খুঁজে বের করে এ উপহার প্রদান করা হয়।

২৫ মার্চ শনিবার দুপুরে শহরের মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনের ৪র্থ তলায় আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, চাঁদপুর পৌরসভার মেয়র জিল্লুর রহমান জুয়েল।

তিনি বলেন, চাঁদপুরে সামিজিক ও স্বেচ্ছাসেবী সংগঠন আপন সবসময় বিভিন্ন মহতি কাজ  করে থাকে। যার মধ্যে ঈফতার ও ঈদ উপহার অন্যতম। আজকেও যে পরিবারগুলোকে ইফতার উপহার দেয়া হলো সে পরিবারগুলো কারো কাছে হাত পাততে পারে না। নিম্নবিত্ত হলেও তারা আত্মমর্যাদার কারনে কারো থেকে চাইতে পারে না। আপন এমনসব পরিবারকে খুঁজে খুঁজে বের করে উপহার নামে সহায়তা দিয়ে থাকে। এটিই সত্যিকারের মানবিক কাজ। আমাদের যার যার অবস্থান থেকে দরিদ্র মানুষের পাশে দাঁড়ানো উচিত।

তিনি আরো বলেন, করোনা পরবর্তী গোটা পৃথিবীতেই এক প্রকার অর্থনীতিক সঙ্কট চলছে। পৃথিবীর অনেক উন্নত দেশেও খাদ্য সঙ্কট দেখা দিয়েছে। এমন পরিস্থিতিতে আমাদের দেশের মানুষও খুব বেশি ভালো আছে তা বলবো না। তবে এই সঙ্কট মোকাবেলায় অনেক দেশের চেয়ে আমরা কিছুটা হলেও ভালো আছি। আর এটি সম্ভব হয়েছে আমাদের একজন বঙ্গবন্ধু কন্যা আছেন বলে। জননেতা শেখ হাসিনার সুযোগ্য নেতৃত্বে এত সমস্যার মধ্যেও বাংলাদেশ এগিয়ে যাচ্ছে।

আপনের প্রতিষ্ঠাতা ও আহ্বায়ক রোটারিয়ান রাশেদা আক্তারের সভাপতিত্বে এবং সদস্য সচিব কবি আশিক বিন রহিমের সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখন, সংগঠনের উপদেষ্টা ও বাবুরহাট স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মোশারেফ হোসেন, অ্যাড আব্দুল্লাহ্ আল ফারুক, রোটারিয়ান মো. মাসুদ হাসান, নির্বাহী কমিটির সদস্য রৌশন আরা, মাহমুদা খানম, অ্যাড. বদরুল আলম চৌধুরী, রোটারিয়ান আশ্রাফুল আরিফ, সিত্তূল মুন্নি চৈতী, দৈনিক প্রিয় চাঁদপুর পত্রিকার বার্তা সম্পাদক আরিফুল ইসলাম শান্ত, সংগঠনের সদস্য আহসান আরিফ নিলয়, আল আমিন মুন্সি, এএম সাদ্দাম হোসেন, মেহেদী হাসান, মুরাদ, বোরহান, ইসমাইল, আলামিন ইসলাম, লাকিসহ অন্যান্য সদস্যবৃন্দ।

উল্লেখ্য : ইফতার উপহারের প্রতিটি প্যাকেটে ছিলো, ছোলা, ডাল, চিনি, চিড়া, মুড়ি, খেজুর, টেং ইত্যাদি। আয়োজনের পৃষ্ঠপোষকতায় ছিলো ফেমাস ডেন্টাল কেয়ার ও শহিদউল্লাহ স্মৃতি সংসদ। 

স্টাফ করেসপন্ডেট, ২৫ মার্চ ২০২৩