আন্তর্জাতিক

অলৌকিকভাবে রক্ষা পেল মা-শিশু

আন্তর্জাতিক নিউজ ডেস্ক :

‘অলৌকিক’ এই একটি শব্দেই বিমান দুর্ঘটনার শিকার মা-শিশুর বেঁচে যাওয়ার ঘটনাকে বর্ণনা করেন কলম্বিয়ার বিমানবাহিনীর এক প্রধান। বিমান দুর্ঘটনাই শুধু নয়, এরপর তিন দিন গহীন জঙ্গলে কাটিয়েছেন ওই মা ও শিশু।

বিবিসির বৃহস্পতিবারের এক প্রতিবেদনে বলা হয়েছে, পশ্চিম কলম্বিয়ার একটি জঙ্গল থেকে পাঁচ দিন আগে বিমান দুর্ঘটনার শিকার হওয়া এক মা ও তার এক বছর বয়সী ছেলেকে উদ্ধার করা হয়েছে। উদ্ধারকর্মীরা গত বুধবার তাদের উদ্ধার করে কুইবদো হাসপাতালে ভর্তি করে।

দেশটির চোকো প্রদেশের রাজধানী কুইবদো থেকে গত শনিবার দুই ইঞ্জিনের একটি বিমানে চড়ে নুকুই শহরের উদ্দেশে সন্তান ইউদের মোরেনোকে নিয়ে রওয়ানা হন ১৮ বছর বয়সী মারিয়া নেলি মুরিলো। তাদের বহনকারী ছোট সেসনা বিমানটি আল্টো বাউদুর বনাঞ্চলে বিধ্বস্ত হয়।

বিমানটি বিধ্বস্তের খবর পেয়ে উদ্ধারকর্মীরা অনুসন্ধান শুরু করেন। দুইদিন পর সোমবার বিমানটির ধ্বংসাবশেষের খোঁজ পান তারা। বিমানটির ককপিট থেকে বিমানচালক কার্লোস মারিও সিবালোসের লাশ উদ্ধার করা হয়।

এ সময় বিমানটির দরজা আংশিক খোলা অবস্থায় দেখা গেলেও সেখানে মুরিলো ও তার সন্তানকে পাওয়া যায়নি। এরপর তাদের খোঁজে গহীন বনের ভেতরে অনুসন্ধান শুরু করে ১৪ সদস্যের একটি দল।

তিনদিন ধরে অনুসন্ধানের পর গত বুধবার তাদের খুঁজে পাওয়া যায়। মুরিলোর শরীরের কিছু অংশে আঘাত ও পুড়ে গেলেও তার সন্তানের শরীর বেশ ভালোই ছিল।

কলম্বিয়ান এয়ারফোর্সের কর্নেল হেক্টর কারাস্কাল এএফপি’কে বলেন, ‘এটা অলৌকিক। এটা খুবই গহীন বনাঞ্চল এবং দুর্ঘটনাটি ছিল বিপর্যয়কর।’

তিনি আরও বলেন, ‘শিশুটির মায়ের সাহসই তাদের বেঁচে থাকার শক্তি যুগিয়েছে।’

আপডেট :   বাংলাদেশ সময় : ১১ আষাঢ় ১৪২২ বঙ্গাব্দ, বৃহস্পতিবার ২৫ জুন ২০১৫ খ্রিস্টাব্দ, ০৩:১৮ অপরাহ্ন

 

চাঁদপুর টাইমস : প্রতিনিধি/এমআরআর/২০১৫

চাঁদপুর টাইমস ডট কম-এ প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না

Share