Home / চাঁদপুর / অর্ধশতাধিক মাদক বিক্রেতা গ্রেফতার করেছে চাঁদপুর নৌ পুলিশ
মাদক

অর্ধশতাধিক মাদক বিক্রেতা গ্রেফতার করেছে চাঁদপুর নৌ পুলিশ

নৌপথের নিরাপত্তা, মৎস্য সম্পদ উন্নয়ন ও চোরাচালান বন্ধের পাশাপাশি মাদকদ্রব্য নিয়ন্ত্রণে কাজ করছে নৌ পুলিশ। গত এক বছরে শুধুমাত্র চাঁদপুর নৌ থানা পুলিশ মাদকসহ ৫২জন নারী-পুরুষ মাদক বিক্রেতাকে গ্রেফতার করেছে। পুলিশ ফাঁড়ি থেকে চাঁদপুরে নৌ থানা শুরু হওয়ার পর থেকেই বেড়ে যায় মাদকদ্রব্য উদ্ধারের কার্যক্রম। যার ফলে উল্লেখ্যযোগ্য পরিমাণ মাদক উদ্ধার করতে সক্ষম হয় পুলিশের নৌ ইউনিট।

১৫ ফেব্রুয়ারি বুধবার দুপুরে চাঁদপুর নৌ থানা পুলিশ গত এক বছরের মাদকদ্রব্য উদ্ধারের তথ্যগুলো নিশ্চিত করেন।

প্রাপ্ত তথ্যে জানা গেছে, ২০২২ সালের ফেব্রুয়ারি থেকে ২০২৩ সালের ফেব্রুয়ারি পর্যন্ত বিভিন্ন সময়ে চাঁদপুর লঞ্চঘাটে অভিযান করে নৌ পুলিশ। বিশেষ করে পাশ্ববর্তী জেলা কুমিল্লা থেকে মাদক বিক্রেতারা চালান পাচারের সময় লঞ্চঘাটে গ্রেফতার হয়।

এক বছরে মাদকসহ গ্রেফতার হন ৫২জন। এসব ঘটনায় মামলা হয় ৩১টি। গাঁজা জব্দ হয় ১০৮ কেজি এবং ফেন্সিডিল ৩৭২ বোতল, ১ বোতল বিয়ার ও ৬.৭৫০ লিটার হুইস্কি।

চাঁদপুর নৌ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ কামরুজ্জামান জানান, মূলত গোপন সংবাদের ভিত্তিতে আমরা চাঁদপুর লঞ্চঘাটে অধিকাংশ অভিযান পরিচালনা করি। ভারত সীমান্তবর্তী এলাকা কুমিল্লা থেকে চাঁদপুর হয়ে পাচার করার সময় এসব মাদক বিক্রেতারা গ্রেফতার হয়। মাদকের বিরুদ্ধে প্রধানমন্ত্রীর জিরো টলারেন্স নীতি বাস্তবায়নের চেষ্টা করছি। মাদকের বিরুদ্ধে নৌপুলিশের অভিযান চলছে এবং অব্যাহত থাকবে।

প্রতিবেদক: কবির হোসেন মিজি, ১৫ ফেব্রুয়ারি ২০২৩