Home / চাঁদপুর / চাঁদপুর অরক্ষিত শিশু পরিবার : মাদকসেবীদের নিরাপদ আশ্রম
চাঁদপুর অরক্ষিত শিশু পরিবার : মাদকসেবীদের নিরাপদ আশ্রম

চাঁদপুর অরক্ষিত শিশু পরিবার : মাদকসেবীদের নিরাপদ আশ্রম

‎Sunday, ‎19 ‎April, ‎2015  09:29:34 PM

শরীফুল ইসলাম :
চাঁদপুর বাবুরহাট এলাকার সরকরি শিশু পরিবার অরক্ষিত হওয়ায় মাদকসেবীদের নিরাপদ স্থান হিসেবে বেছে নিয়ে মাদক সেবনসহ বিভিন্ন অপকর্ম চালিয়ে যাচ্ছে। মাদকের টাকার জোগাতে শিশু পরিবারের পরিত্যাক্ত ভবনের টিন, এঙ্গেলসহ মূল্য জিনিসপত্র চুরি করে নিয়ে যাওয়ার অভিযোগ পাওয়া গেছে। শনিবার বিকালে গিয়ে দেখাযায়, বাবুরহাট শিশু পরিবারের ভিতর দিয়ে মালি বাড়ি রাস্তা হিসেবে ব্যবহার করার কারনে প্রতিদিন দিনে ও রাতে বহিরাগত ছেলেরা আসা যাওয়া করে।
এলাকায় কয়েকজন শিশু পরিবাররের এলাকাটি নিরাপদ স্থান হিসেবে ব্যবহার করে মাদক সেবন ও ব্যবসা চালিয়ে যাচ্ছে। এছাড়া তারা শিশু পরিবারের পরিত্যাক্ত বেশ কয়েকটি ভবনে রাতে মাদক সেবনের মিলন মেলা হিসেবে ব্যবহার করে।

এ ঘটনায় শিশু পরিবারে কয়েকজন শিক্ষক প্রতিবাদ করায় তাদেরকে লাঞ্ছিত করা হয়েছে। মাদকসেবীরা ডিবি পুলিশ কয়েকবার অভিযান চালালেও তারা পুলিশের উপস্থিততি টের পেয়ে পালিয়ে যায়। এছাড়া পৌর ১৪নং ওয়ার্ডর শিলন্দিয়ায় এলাকায় মাদকের রমরমা ব্যাবসা চলিয়ে যাচ্ছে কি কছু অসাধু লোক।

এ নিয়ে এলাকার সচেতন মানুষের মঝে সব সময় আতংঙ্ক বিরাজ করছে। এ মরণ নেশা মাদকের জন্য এলাকায় চুরি ডাকাতি, ইভটিজিং সহ নানান অপকর্ম বেড়ে চলছে। এতে করে এলাকার যুব সমাজ দিন দিন মাদকের দিকে ঝুঁকে পড়ছে। সমাজে বাড়ছে নেশাগ্রস্থ লোকের সংখ্যা। ধ্বংস হচ্ছে এ এলাকার শিক্ষার হার। শিলন্দিয়ার উল্লেখযোগ্য স্থানগুলো এখন নেশার মহারাজ্য হিসেবে বেশ পরিচিত লাভ করেছে। সর্বমহলে মরন নেশা মাদকের জন্য এ সব এলাকার যুব সমাজের অধুর ভবিষৎ অন্ধকারে ধাবিত হচ্ছে। এ এলাকার যুব সমাজকে রক্ষা করার লক্ষ্যে দ্রুত মাদক ব্যবসায়িদের নির্মূল করা প্রয়োজন বলে মনে করছেন এলাকাবাসী ও সচেতনমহল।

চাঁদপুর টাইমস : এমআরআর/এসআই/২০১৫

নিয়মিত আপনার ফেসবুকে নিউজ পেতে লাইক দিন : https://www.facebook.com/chandpurtimesonline/likes