Home / সারাদেশ / অমানবিক : মৃত্যুর ৫ ঘন্টা পর হাতুড়িপেটা করে খোলা হলো ডাণ্ডবেড়ি
অমানবিক : মৃত্যুর ৫ ঘন্টা পর হাতুড়িপেটা করে খোলা হলো ডাণ্ডবেড়ি

অমানবিক : মৃত্যুর ৫ ঘন্টা পর হাতুড়িপেটা করে খোলা হলো ডাণ্ডবেড়ি

চাঁদপুর টাইমস নিউজ ডেস্ক। আপডেট: ০৭:২৬ পিএম, ১৭ সেপ্টেম্বর ২০১৫, বৃহস্পতিবার

মর্গের ভেতরে ঢুকতেই হাতুড়িপেটার শব্দ। মনে হবে কেউ ইট-খোয়া ভাঙছেন। কিন্তু একটু পরেই সে ভুল ভেঙে গেল। দেখা গেল দুই ব্যক্তি ডাণ্ডাবেড়ি খুলছেন ট্রলির ওপর রাখা একটি লাশ থেকে।

ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় বৃহস্পতিবার ভোর ৫টা ৩৫ মিনিটে মারা যান কয়েদী মাহফুজুর রহমান (২২)। তার কয়েদী নং ২৪৯৮/এ। মারা যাওয়ার পাঁচ ঘণ্টা পর তার দু’পা থেকে এভাবে ডাণ্ডাবেড়ি খুলছেন ওই দু’ব্যক্তি।

এদের একজন ঢাকা কেন্দ্রীয় কারাগারের কারারক্ষী জাকারিয়া আলম। অপরজন মর্গের অফিস সহকারী আলমগীর হোসেন।
এতক্ষণ পর কেন ডাণ্ডাবেড়ি খোলা হচ্ছে- এমন প্রশ্নের জবাবে জাকারিয়া এ প্রতিবেদককে জানান, ওরা খুলতে পারে না। তাই দেরি হয়ে গেল।

মাহফুজুর রহমানের বাবার নাম জয়নাল আবেদিন। তার বাড়ি নরসিংদী জেলার শিবপুর উপজেলার নতুন আতাশিয়া গ্রামে।

ঢাকা কেন্দ্রীয় কারাগারের জেলসুপার জাহাঙ্গীর আলম এ প্রতিবেদককে জানান, সম্প্রতি মাদক বিক্রির দায়ে ভ্রাম্যমাণ আদালত মাহফুজুর রহমানকে ছয় মাসের কারাদণ্ড দেন। নরসিংদী জেলা কারাগারে থাকা অবস্থায় তিনি অসুস্থ হয়ে পড়েন। এ কারণে গত ৭ সেপ্টেম্বর তাকে ঢাকা কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়। সেখান থেকে ১০ সেপ্টেম্বর তাকে ঢামেক হাসপাতালে ভর্তি করা হয়।
এ সময় তার দায়িত্বে ছিলেন ঢাকা কেন্দ্রীয় কারাগারের কারারক্ষী জাকির হোসেন। সেখানে চিকিৎসাধীন অবস্থায় এদিন ভোরে তার মৃত্যু হয় বলে জানান জেলসুপার।

চাঁদপুর টাইমস- ডিএইচ/২০১৫।