Home / চাঁদপুর / অবৈধ অটোবাইক-সিএনজির দখলে চাঁদপুর শহর : তীব্র যানজট
janzot chandp[r

অবৈধ অটোবাইক-সিএনজির দখলে চাঁদপুর শহর : তীব্র যানজট

অবৈধ অটোবাইক আর সিএনজির দখলে চাঁদপুর শহরে যানজট দিনের পর দিন তীব্র থেকে তীব্রতর হচ্ছে। অবৈধ অটোবাইক নিষেধাজ্ঞার বিষয়টি ঠুনকো অভিযোগ বেকারত্বের দোহাই দিয়ে বাস্তবায়ন হচ্ছে না। এ যানজট পরিস্থিতি নিয়ন্ত্রণে কোন উদ্যেগই যেন কাজে আসছে না।

পূর্বে দিনগুলোতে দেখা গেছে ঈদ বা কোন বিশেষ দিনগুলোতে শহরে যানজট তীব্র আকারে ধারন করতো কিন্তু বর্তমান সময়ে কোন বিশেষ দিন না থাকলেও প্রতিনিয়ত যানজট লেগেই থাকে।

শহরের কালিবাড়ী শপথ চত্ত¡র থেকে মিশন রোড বা বাসস্ট্যান্ড আসতে সময় লাগছে ২০ থেকে ২৫ মিনিট। যা স্কুল, কলেজ ও অফিস আদালতগামী মানুষজন পড়ছে চরম বিপাকে।

বর্তমান এই যানজটের পরিস্থিতে সচেতনমহল দায়ী করছেন পৌরসভার সরু রাস্তা, অদক্ষ ট্রাফিক ব্যবস্থাসহ অতিরিক্ত ও নিষিদ্ধ অটোবাইক।

এদিকে শহরে অতিরিক্ত হারে অবৈধ সিএনজি এবং অটোবাইক চলাচল করায় দেখা দিয়েছে তীব্র যানজট। এছাড়াও অদক্ষ চালকরা ট্রাফিক আইন না মেনে যেখানে সেখানেই গাড়ি পাকিং করা, প্রতিযোগিতা দিয়ে অভারট্রেকিং গাড়ি চালনোসহ অসাধু কিছু ট্রফিক পুলিশের টাকার বিনিময়ে লাইসেন্স বিহীন সিএনজি চলাচলের সুযোগ করে দেওয়া।

অপরদিকে বিভিন্ন শ্রমিক সংগঠনের নামে যত্রতত্র সিএনজি, অটোরিক্সা থামিয়ে চাঁদা তোলার কারণে শহরে ব্যাপক যানজট সৃষ্টি হচ্ছে।

অটোরিক্সার যাত্রি মিলন আহমেদ বলেন, আমি কালীবাড়ী থেকে অটোরিক্সায় উঠি। ওখান থেকে ছায়াবানির মোড়ে আসতে সময় লেগেছে ১৫ মিনিট। এই সড়কটি প্রতিনিয়ত যে ভাবে যানজট লেগে থাকে কালীবাড়ী থেকে চেয়ারম্যানঘাট এলাকায় যেতে এখন সময় লাগছে ৩০ থেকে ৪০ মিনিট।

এদিকে সড়কে যানবাহন বাড়তে থাকায় ট্রাফক পুলিশও হিমশিম খাচ্ছে। তাই বর্তমান সময়ে যানজট পরিস্থিতি নিয়ন্ত্রনে আনতে না পারলে পরস্থিতি আরো জটিল আকার ধারণ করবে।

আপডেট ১২:২৯ পিএম ২০ অক্টোবর, ২০১৫ মঙ্গলবার

প্রতিনিধি/ডিএইচ।

শরীফুল ইসলাম