অবৈধভাবে সিএনজি গ্যাস সরবরাহ, গ্রেফতার ৩

কুমিল্লায় অবৈধভাবে সিএনজি গ্যাস সরবরাহের সময় তিন জনকে গ্রেফতার করেছে র‍্যাব। এ সময় ১৪৩টি সিলিন্ডার জব্দ করা হয়। বৃহস্পতিবার (২৭ জানুয়ারি) কুমিল্লার সদর দক্ষিণ উপজেলার জোড়কানন ধনপুর ভূঁইয়া ফিলিং স্টেশন থেকে তাদের গ্রেফতার করা হয়েছে।

শুক্রবার (২৮ জানুয়ারি) সকালে র‍্যাব-১১ সিপিসি-২-এর কোম্পানি অধিনায়ক মেজর মোহাম্মদ সাকিব হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন।

গ্রেফতারকৃতরা হলো—চৌদ্দগ্রাম থানার শ্রীপুর গ্রামের আনোয়ার হোসেন (৬৭), সদর দক্ষিণ থানার বাটপাড়া গ্রামের আব্দুর রাজ্জাক (৩৮) এবং লক্ষ্মীপুরের রায়পুর থানার মধ্য কেরোয়া গ্রামের মো. রিয়াজ (২৬)। এ সময় একটি কাভার্ডভ্যান জব্দ করা হয়।

র‍্যাব জানায়, চক্রটি মূলত সিএনজি ফিলিং স্টেশনের আড়ালে সরাসরি গাড়িতে জ্বালানি সরবরাহ করতো। বিশেষ প্রক্রিয়ায় কাভার্ডভ্যানের ভেতর সিলিন্ডার স্থাপন করে মিটার ছাড়া মূল লাইন থেকে গ্যাস মজুত করতো। এগুলো অবৈধভাবে কুমিল্লাসহ দেশের বিভিন্ন স্থানে চড়া মূল্যে বিক্রি করা হতো।

মেজর মোহাম্মদ সাকিব হোসেন জানান, চক্রটি ভ্রাম্যমাণ সিএনজি স্টেশন স্থাপন করে প্রতি ঘনফুট গ্যাস বাজার মূল্যের চেয়ে অধিক দামে বিক্রি করে আসছিল। অবৈধভাবে গ্যাস সরবরাহ ও বিক্রির সময় বড় ধরনের বিস্ফোরণ ঘটতে পারে। এছাড়া মিটার ছাড়া গ্যাস বিক্রির ফলে সরকার আর্থিক ক্ষতির সম্মুখীন হচ্ছে। অপরাধীদের বিরুদ্ধে কুমিল্লার সদর দক্ষিণ মডেল থানায় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

Share