রাজনীতি

অবশেষে দল থেকে ছাঁটাই হচ্ছেন লতিফ সিদ্দিকী

চাঁদপুর টাইমস নিউজ ডেস্ক :

অবশেষে দল থেকে ছাঁটাই হচ্ছেন লতিফ সিদ্দিকী। সাবেক এ মন্ত্রীকে দল থেকে বহিস্কার করেত প্রায় আট মাস পর একটি চিঠি স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী হাতে পৌঁছেছে। চিঠিটি দিয়েছে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ। আওয়ামী লীগের পাঠানো চিঠি ৫ জুলাই স্পিকারের কাছে পৌঁছেছে বলে জানা গেছে।এর ফলে সংসদ সদস্য পদও হারাতে যাচ্ছেন লতিফ। তবে এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত দিবে নির্বাচন কমিশন (ইসি)।

মঙ্গলবার সকালে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী সাংবাদিকদের জানান, গত ৫ জুলাই আওয়ামী লীগ অফিস থেকে আমাকে চিঠি দেওয়া হয়েছে। লতিফ সিদ্দিকীর সংসদ সদস্য পদ থাকবে কিনা জানতে চাইলে তিনি বলেন, সেটা আইন দেখে সিদ্ধান্ত নেওয়া হবে। বিষয়টি ইসিকে জানানো হবে। ইসি চূড়ান্ত সিদ্ধান্ত নিয়ে সংসদকে জানাবে।

প্রসঙ্গত, গত বছর ২৯ সেপ্টেম্বর নিউ ইয়র্কে প্রবাসীদের এক অনুষ্ঠানে হজ ও তাবলিগ জামায়াত নিয়ে মন্তব্য করে সমালোচনার মুখে পড়েন লতিফ সিদ্দিকী। পরে ধর্মীয় অনুভূতিতে আঘাত দেওয়ার অভিযোগে দেশের বিভিন্ন স্থানে তার বিরুদ্ধে প্রায় দুই ডজন মামলা হয়। ২০১৪ সালের ২৩ নভেম্বর রাতে ভারত হয়ে দেশে ফেরেন লতিফ সিদ্দিকী। পরদিন তিনি আত্মসমর্পণ করলে আদালত তাকে কারাগারে পাঠায়। উচ্চ আদালত থেকে জামিন পাওয়ার পর গত ২৯ জুন তিনি মুক্তি পান।

আপডেট :   বাংলাদেশ সময় : ০৮:১৩ অপরাহ্ন, ২২ আষাঢ় ১৪২২ বঙ্গাব্দ, মঙ্গলবার ০৭ জুলাই ২০১৫ খ্রিস্টাব্দ

 চাঁদপুর টাইমস : প্রতিনিধি/এমআরআর/২০১৫

চাঁদপুর টাইমস ডট কমপ্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি

Share