Home / চাঁদপুর / অপসংস্কৃতি থেকে চাঁদপুরবাসী বেরহয়ে এসেছে
অপসংস্কৃতি থেকে চাঁদপুরবাসী বেরহয়ে এসেছে

অপসংস্কৃতি থেকে চাঁদপুরবাসী বেরহয়ে এসেছে

বর্ষ বিদায়-বর্ষ বরণ উপলক্ষে চাঁদপুর জেলা শিল্পকলা একাডেমীতে বুধবার (১৪ এপ্রিল) সন্ধ্যায় নৃত্যাঙ্গণের আয়োজনে আলোচনা সভা ও চিত্রাংকন প্রতিযোগিতা, পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়েছে।

প্রধান অতিথির বক্তব্য রাখেন, জেলা প্রশাসক মো. আব্দুস সবুর মন্ডল।

সংগঠনের সভাপতি প্রফেসর রনঞ্জিত কুমার রণিকের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক তপন সরকারের পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র নাছির উদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদক আবু নঈম পাটওয়ারী দুলাল, অতিরিক্ত পুলিশ সুপার মুহাম্মদ আশরাফুজ্জামান, জেলা শিল্পকলা একাডেমীর সাবেক সাধারণ সম্পাদক অজয় কুমার ভৌমিক, চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি বি এম হান্নান, সাধারণ সম্পাদক সোহেল রুশদী, বঙ্গবন্ধু শিশু কিশোর মেলার আহ্বায়ক অ্যাড. বদিউজ্জামান কিরণ, জেলা ফটোজার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সভাপতি এম এ লতিফ, বঙ্গবন্ধু আবৃত্তি পরিষদের সভাপতি পীযূষ কান্তি রায়, খেলাঘর আসরের সাধারণ সম্পাদক শ্যামা সুন্দর মন্ডল প্রমুখ।

এসময় বক্তরা বলেন, আলো, বাতাস ও প্রকৃতি বাংলাদেশের সংস্কৃতি। এ সংস্কৃতিকে আমাদের লালন ও ধারন করে এগিয়ে যাচ্ছি। পয়লা বৈশাখের ইতিহাস ও ঐতিহ্য অনেক পুরোনো। পান্ত ও ইলিশ ছিলো অপসংস্কৃতি।

এ অপসংস্কৃতি থেকে চাঁদপুর বাসী বের হয়ে এসেছে। গত ৫/৭ বছর পয়লা বৈশাখে চাঁদপুরবাসী ইলিশে ব্যবহার করছে না। নৃত্যাঙ্গন যে আয়োজন করেছে তার জন্য সংগঠনের সকলকে ধন্যবাদ জানাই।
শরীফুল ইসলাম [/author]

: আপডেট ৭:০০ এএম, ১৪ এপ্রিল ২০১৬, বৃহস্পতিবার
ডিএইচ

Leave a Reply