Home / চাঁদপুর / অনুকূল আবহাওয়া ও ত্যাগের মহিমায় চাঁদপুরে ঈদুল আযহা পালিত
অনুকূল আবহাওয়া ও ত্যাগের মহিমায় চাঁদপুরে ঈদুল আযহা পালিত

অনুকূল আবহাওয়া ও ত্যাগের মহিমায় চাঁদপুরে ঈদুল আযহা পালিত

শান্তিপূর্ণ পরিবেশ আর ধর্মীয় ভাবগাম্ভিিেজ্র্যর মধ্যদিয়ে চাঁদপুরে শান্তিপূনর্ণভাবে পালিত হয়েছে মুসলমানদের দ্বিতীয়বৃহৎ ধর্মীয় উৎসব পবিত্র ঈদুল আযহা।

এবছর আবহাওয়া অনুকুলে থাকায় জেলার সকল ঈদগাহ মাঠে ঈদুল আযহার নামাজ অনুষ্ঠিত হয়। ১৩ সেপ্টম্বর মঙ্গলবার জেলার প্রতিটি ঈদগাহে যেনো ধর্মপ্রাণ মুসল্লিদের ঢল নামে। জেলার প্রধান জামাত অনুষ্ঠিত হয় পৌর কেন্দ্রিয়া ঈদগাহ্ মাঠে।

সকাল পৌনে ৮টায় অনুষ্ঠিত ঈদের জামাতে উপস্থিত ছিলেন, জেলা প্রশাসক মো. আব্দুস সবুর মন্ডল, জেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র নাছির উদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদক আবু নঈম পাটওয়ারী দুলাল, চাঁদপুর প্রেসকøাবের সভপাতি বিএম হান্নান, সাধারণ সম্পাদক সোহেল রুশদীসহ জেলা প্রশাসন, পুলিশ প্রশাসনে বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা ও বিভিন্ন শে্িরণ পেশার সাধারণ মুসল্লিগণ।

চাঁদপুরের জেলা প্রশাসক মোঃ আবদুস সবুর মন্ডল বলেন, ‘ঈদুল আজহা হচ্ছে ত্যাগের উৎসব। আমরা সকলেই চেষ্টা করছি পশু কোরবানির মাধ্যমে আমরা আল্লাহর সন্তুষ্টি লাভ করা। ঈদের আগে ঢাকায় একটি বড়ধরনের দুঘর্টনা ঘটেছে। আমরা নিহতদের আতœার মাগফেরাত কামনা করি। বর্তমানে দেশে একটি সমস্যা রয়েছে জঙ্গিবাদের। আমরা যদি সবাই সম্মিলিতভাবে চেষ্টা করি তাহলে এ সমস্যা অবশ্যই সমাধান হবে । এ বছর থেকে সরকার নিদিষ্ট স্থানে পশু কোরবানির জন্য বলেছে। আমরা নিদিষ্ট স্থানেই পশু কোরবানি করবো।’

এছাড়াও চাঁদপুর পৌরসভার নির্ধারিত সবগুলো ঈদগাহে ঈদের জামায়াত অনুষ্ঠিত হয়। এদিকে ঈদের নামাজ শেষে মহান আল্লাহ্র সন্তুষ্টি অর্জনে শুরু হয় পশু কোরবানি। সব মিলিয়ে অন্যান্য বছরের তুলনায় এবছর চাঁদপুরে শান্তিপূর্ণ পরিবেশে ঈদ উদযাপন করা হয়েছে বলে মনে করছেন সকল শ্রেণি পেশার মানুষ।

: আপডেট, বাংলাদেশ সময় ২:১০ পিএম, ১৩ সেপ্টেম্বর ২০১৬, বুধবার
ডিএইচ

অনুকূল আবহাওয়া ও ত্যাগের মহিমায় চাঁদপুরে ঈদুল আযহা পালিত

About The Author

প্রতিবেদক- আশিক বিন রহিম

Leave a Reply