অটোবাইক-সিএনজি চালকদের আন্দোলন সফলে যুব ইউনিয়নের অভিনন্দন

চাঁদপুর জেলা প্রশাসন কর্তৃক জব্দকৃত অটোবাইক ও সিএনজি ছেড়ে দেয়ায় চালকদের আন্দোলন সফল হয়েছে বলে অভিনন্দন জানান চাঁদপুর জেলা যুব ইউনিয়ন।

৭ জুলাই দুপুর  চাঁদপুর জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ জেলা প্রশাসক কার্যালয়ে শত শত চালকদের উপস্হিতিতে অটোবাইক ও সিএনজি ছেড়ে দেয়ার আশ্বাস দেন  । তবে লকডাউনকালে গাড়ি না চালানোর শর্তে চালকদের দাবি মেনে নেন এবং মালিক সমিতির জিম্মায় এ পদক্ষেপ নেয়া হয়।

জেলা প্রশাসকের আশ্বাসের পর চালকরা স্টেডিয়ামের দিকে সকলে মিলে রওয়ানা হন।  এ সময় অন্যান্যের মাঝে উপস্হিত ছিলেন জেলা যুব ইউনিয়নের সভাপতি ও কেন্দ্রিয় সাংস্কৃতিক সম্পাদক জাহাঙ্গীর হোসেন ও শহর যুব ইউনিয়নের সাধারণ সম্পাদক নূরে আলম নূর।

এদিকে ৩০ জুন বুধবার সকাল ১১ টায় স্টেডিয়াম রোডে বিক্ষুব্দ চালকরা গাড়ি ফেরৎ দিতে স্বতঃস্ফূর্তভাবে সড়ক অবরোধ করেন। এতে বাংলাদেশ যুব ইউনিয়ন একাত্নতা পোষণ করেন।

পরে যুব ইউনিয়নের নেতৃবৃন্দের নেতৃত্বে জেলা প্রশাসক কার্যালয়ের সামনে সমবেত হন। এরপর অটোবাইক ও সিএনজি শ্রমিক সংগ্রাম পরিষদের নেতৃত্বে গাড়িগুলো ফিরিয়ে দিতে এবং লকডাউনকালে ত্রাণসামগ্রীর দাবিতে স্মারকলিপি পেশ করেন। এ আন্দোলনের ধারাবাহিকতায় প্রশাসন জব্দকৃত গাড়িগুলো ছেড়ে দেন।

এমতাবস্হায় যুব ইউনিয়ন দাবি করছে,সরকার যেন লকডাউনকালে কর্মহীন এসব চালকের হাতে সরাসরি ত্রাণসামগ্রী তুলে দেয়।

সিনিয়র করেসপন্ডেন্ট, ৮ জুলাই ২০২১

Share